মাজিয়ার মাঠে হারের প্রতিশোধ বসুন্ধরার

খেলা ডেস্ক


নভেম্বর ২৮, ২০২৩
০১:৩৫ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২৩
০২:০৩ পূর্বাহ্ন



মাজিয়ার মাঠে হারের প্রতিশোধ বসুন্ধরার


গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণের ভুলে ম্যাচের প্রায় শুরুতেই গোল হজম করে বসে বসুন্ধরা কিংস। এরপর আধিপত্য বিস্তার করে খেললেও মাজিয়ার রক্ষণ ভাঙতে পারছিল না তারা। তবে শেষ দিকে সাত মিনিটের ঝলকে দুটি গোল আদায় করে উল্টো ম্যাচ জিতে নেয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। তাতে দারুণ এক জয়ে মাজিয়ার মাঠে হারের প্রতিশোধ নিল দলটি।

সোমবার কিংস অ্যারেনায় এএফসি কাপের 'ডি' গ্রুপের ম্যাচে মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে বসুন্ধরা কিংস। প্রথমার্ধে রেগান ওবেংয়ের গোলে এগিয়ে যায় সফরকারী মাজিয়া। দ্বিতীয়ার্ধে ববুরবেক ইয়ালদাশেভের গোলে সমতায় আসার সাত মিনিট পর বসুন্ধরার হয়ে জয়সূচক গোলটি করেন মিগুয়েল ফেরেইরা।

পাঁচ ম্যাচ শেষে ৩টি জয় ও একটি ড্রতে ১০ পয়েন্ট নিয়ে 'ডি' গ্রুপের শীর্ষে রয়েছে বসুন্ধরা। সমান ম্যাচে মাত্র একটি জয়ে ৩ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে মাজিয়া। সেই একটি জয় এসেছিল বসুন্ধরা কিংসের বিপক্ষেই। মালদ্বীপের মালেতে প্রথম লেগের ম্যাচে মাজিয়ার কাছে ৩-১ গোলে হেরেছিল তারা। তবে আজকের হারে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে মালদ্বীপের ক্লাবটির।

ইনজুরির কারণে রবসন দি সিলভা রবিনিয়ো ও চার্লস দিদিয়েরকে না পেলেও ঘরের মাঠে এদিন মাঝ মাঠের দখল বজায় রেখেই খেলতে থাকে কিংস। ৬৩ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। দারুণ সব আক্রমণগুলোও করে তারা। মোট ১৭টি শট নেয় দলটি। তার ৮টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৭টি শটের মাত্র ২টি লক্ষ্যে রাখতে পারে মাজিয়া। এরমধ্যেই একটি গোল পেয়ে যায় তারা।

এএন/০২