শান্তিগঞ্জে বিএনপির মশাল মিছিল

শান্তিগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ০৫, ২০২৩
০৮:২৫ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৫, ২০২৩
০৮:২৯ অপরাহ্ন



শান্তিগঞ্জে বিএনপির মশাল মিছিল


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির ডাকা দশম দফা অবরোধ সফলে শান্তিগঞ্জে মশাল মিছিল করেছে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন।

আজ মঙ্গলবার (০৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় উপজেলার পাগলা বাজার বাসস্ট্যান্ডে এ মশাল মিছিল করেছেন জাতীয়তাবাদের আদর্শে আদর্শিক নেতা কর্মীরা।

 মিছিলটিতে নেতৃত্বে দেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা  বিএনপির সভাপতি ফারুক আহমদ।

এসময় উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মিছিল শেষে বাসস্ট্যান্ড এলাকায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ফারুক আহমদ। তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকার না দেওয়া হবে, নির্দলীয় সরকার না দেওয়া হবে, বিএনপির মহাসচিবসহ সকল নেতাকর্মীর উপর থেকে মামলা প্রত্যাহার করা না হবে ততক্ষণ পর্যন্ত বিএনপি বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেবে না। ##

প্রসঙ্গত, আগামীকাল বুধবার (৬ ডিসেম্বর) সকাল ৬টা থেকে অবরোধ ডেকেছে তারা। এছাড়া ১০ ডিসেম্বর মানববন্ধনের কর্মসূচিও রয়েছে। গত সোমবার দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন। 

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, দলের মহাসচিবসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তির দাবিতে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করছে বিএনপি। 

নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে রিজভী জানান, ১০ ডিসেম্বর রবিবার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকা সারা দেশে জেলা পর্যায়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এতে বিএনপির গুম, খুন, গায়েবি মামলায় গ্রেপ্তার ও মানবাধিকার লঙ্ঘনের শিকার বিএনপির দলীয় নেতা-কর্মীদের পরিবারের সদস্যরা এ কর্মসূচিতে অংশ নেবেন।



এসটি-০১/এএফ-১১