দ্বিতীয় সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান মেসার্স মো. জামিল ইকবাল

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২২, ২০২৩
০১:১৯ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ২২, ২০২৩
০১:১৯ পূর্বাহ্ন



দ্বিতীয় সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান মেসার্স মো. জামিল ইকবাল


২০২২-২৩ কর বছরে ফার্ম ক্যাটাগরিতে সারা দেশের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন সিলেটের একমাত্র স্বনামধন্য নির্মাণশিল্প ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স মো. জামিল ইকবাল।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক আয়োজিত ২০২২-২৩ কর বছরের ‘জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে মেসার্স মো. জামিল ইকবালের ম্যানেজিং পার্টনার মোহাম্মদ জাহেদ ইকবালকে ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, উক্ত প্রতিষ্ঠানটি জাতীয় পর্যায়ে ফার্ম ক্যাটাগরিতে ২০২০-২১ কর বছরে দ্বিতীয় এবং ২০২১-২২ কর বছরে তৃতীয় সেরা করদাতার সম্মান অর্জন করেন। বিগত বছরগুলোতে ব্যক্তি পর্যায়ে মো. জামিল ইকবাল সাতবার সিলেট অঞ্চলের সেরা করদাতা সম্মাননা পেয়েছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও সিনিয়র সচিব (অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোহাম্মদ জাহেদ ইকবাল জানান- ব্যবসা শুরুর সঙ্গে সঙ্গে আয়করদাতা হিসেবে রেজিস্ট্রেশন করি। ব্যবসায় যত এগিয়েছে কর দেওয়া ততই বাড়িয়েছি। বিগত বছরগুলোতে আমরা সাতবার সিলেট অঞ্চলের সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছি । এবারও জাতীয় পর্যায়ে দ্বিতীয় সর্বোচ্চ করদাতা নির্বাচিত হওয়ায় দেশের একজন সুনাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করছি। আমরা সবাই যদি সঠিকভাবে কর প্রদান করি তাহলে আমাদের দেশ উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বে অবস্থান আরো মজবুত করবে।

সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আকাখাজনা (বড়বাড়ি) নিবাসী মরহুম আশহাক আহমেদ ও হবিবুন্নেছা চৌধুরীর পুত্র মোহাম্মদ জামিল ইকবাল ও মোহাম্মদ জাহেদ ইকবাল দীর্ঘদিন থেকে সারাদেশে নির্মাণশিল্প ব্যবসা পরিচালনা করে আসছেন। বর্তমানে মেসার্স মো. জামিল ইকবাল কোম্পানিতে প্রায় সাত হাজার কর্মী কর্মরত আছেন। নির্মাণশিল্প ব্যবসার পাশাপাশি মো. জাহেদ ইকবাল এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালক এবং কনস্ট্রাকশন মেশিনারিজ আমদানিকারক।

এএন/০১