বিএনপি হয়তো গুরুত্বপূর্ণ ব্যক্তি, প্রার্থীদের হত্যার চক্রান্তে: কাদের

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ৩০, ২০২৩
০৩:১১ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ৩০, ২০২৩
০৩:১১ অপরাহ্ন



বিএনপি হয়তো গুরুত্বপূর্ণ ব্যক্তি, প্রার্থীদের হত্যার চক্রান্তে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।-ফাইল ছবি


নির্বাচনে আতঙ্ক ছড়াতে বিএনপি হয়তো গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রার্থীদের হত্যার চক্রান্তে রয়েছে বলে শঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এ শঙ্কার কথা জানান।

কাদের দলীয় প্রার্থী, নেতা-কর্মীসহ সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘লন্ডন থেকে বার্তা দেওয়া হয়েছে, প্রয়োজনে গুপ্তহত্যার পথে তারা (বিএনপি) এগিয়ে যাবে। হয়তো গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রার্থীকে লাশ বানানোর চক্রান্ত আছে নির্বাচনকে ঘিরে। সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। খুবই ভয়াবহ পরিকল্পনা নিয়ে এগোচ্ছে।’

তিনি আরও বলেন, ‘প্রস্তুতি নিচ্ছে ভয়ংকর কোনো হামলা, গুপ্তহত্যার দিকে যাচ্ছে, এমন খবর পাচ্ছি। নেতা-কর্মীদের সতর্ক করছি। নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতে হবে। সারা দেশের সর্বস্তরের নেতা-কর্মীদের সতর্ক পাহারায় থাকতে হবে।’

নির্বাচনের বিষয়ে তিনি বলেন, ‘৭ জানুয়ারি ভোটার উপস্থিতি নিয়ে প্রয়োজনে লাশ বানিয়ে আতঙ্ক সৃষ্টি করতে পারে জনগণকে ভোটকেন্দ্রে আসা থেকে বিরত রাখতে। আইনশৃঙ্খলা বাহিনী সকলে সতর্ক থাকতে হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের গণতন্ত্র, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে বাঁচিয়ে রাখতে হলে এ নির্বাচনে নৌকার বিজয়ের কোনো বিকল্প নেই।

নতুন বছরে বাংলাদেশের গণতন্ত্রের নতুন যাত্রা শুরু হবে জানিয়ে দলীয় প্রার্থীসহ সবাইকে নির্বাচনি আচরণবিধি মেনে চলার কড়া নির্দেশনা দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ‘বিএনপি নিজেরাই নিজেদের অপকর্ম ও নেতিবাচক রাজনীতির জন্য নিশ্চিহ্ন ও ধ্বংসের জন্য দায়ী। অন্য কেউ নয়।’

প্রেস ব্রিফিংয়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতারা।


নিউজবাংলা টোয়েন্টিফোর/এএফ-১১