গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন ১৯ দেশের রাষ্ট্রদূত

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০৯, ২০২৪
০৫:১৯ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৯, ২০২৪
০৫:৪৮ অপরাহ্ন



গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন ১৯ দেশের রাষ্ট্রদূত


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ী হওয়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতেরা। গণভবনে গিয়ে এসব দেশের রাষ্ট্রদূতেরা শেখ হাসিনাকে অভিনন্দন জানান। এ সময় তারা নিজেদের দেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া উপহার দেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ (উপসচিব) এম এম ইমরুল কায়েস এ তথ্য নিশ্চিত করেছেন।

এম এম ইমরুল কায়েস বলেন, আজ গণভবনে বাংলাদেশে নিযুক্ত জাপান, থাইল্যান্ড, ভিয়েতনাম, আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, রিপাবলিক অব কোরিয়া, ব্রুনেই দারুসসালাম, মালয়েশিয়া, মিসর, আলজেরিয়া, কুয়েত, লিবিয়া, ইরান, ইরাক, ওমান, কাতার, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ফিলিস্তিনের রাষ্ট্রদূতেরা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী প্রেস উইং সূত্র জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয়ী হওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজ নিজ দেশের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান তারা। এ সময় রাষ্ট্রদূতেরা তাদের দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের অভিনন্দন বার্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পৌঁছে দেন। তারা পারস্পরিক স্বার্থ ও উন্নয়নসংক্রান্ত দ্বিপক্ষীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময় করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত–সমৃদ্ধ দেশে পরিণত হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রদূতেরা। বাংলাদেশের সঙ্গে নিজ নিজ দেশের সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

প্রধানমন্ত্রী গণভবনে আসা রাষ্ট্রদূতদের ধন্যবাদ জানান। বাংলাদেশের জনগণ ও সরকারকে অব্যাহতভাবে সহযোগিতা দেওয়ার জন্য এসব বন্ধুদেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রায় আগামী দিনগুলোতেও বন্ধুরাষ্ট্রগুলোর সহযোগিতা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এএফ/০৪