প্রধানমন্ত্রীর পাঁচ বিশেষ সহকারী নিয়োগ

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২৯, ২০২৪
১২:১৫ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২৯, ২০২৪
০৩:৩১ অপরাহ্ন



প্রধানমন্ত্রীর পাঁচ বিশেষ সহকারী নিয়োগ


প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ বিশেষ সহকারী নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন- ফেরদৌস আহমেদ খান, ড. শহীদ হোসাইন, নীলুফার আহমেদ, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কৃষিবিদ মশিউর রহমান (হুমায়ুন)।

এ ছাড়া অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক, নজরুল ইসলামকে প্রধানমন্ত্রীর স্পীচ রাইটার, হাসান জাহিদ তুষারকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে।

রবিবার (২৮ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

এছাড়া এস এম গোর্কিকে প্রধানমন্ত্রীর সিনিয়র ফটোগ্রাফার, গাজী হাফিজুর রহমানকে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ (এপিএস), আবু জাফর রাজুকে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২, আন্দ্রিয় স্কুকে প্রধানমন্ত্রীর ফটোগ্রাফার, রাশিদুল হাসানকে (রাসু) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে কম্পট্রোলার, আরিফুজ্জামান নূরনবী, আফরোজা বিনতে মনসুর (গাজী লিপি) ও সনজিত চন্দ্র দাসকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসাইনমেন্ট অফিসার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ফেরদৌস আহমেদ খান, শহীদ হোসাইন ও নীলুফার আহমেদকে সরকারের সচিব পদমর্যাদা ও বেতনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কৃষিবিদ মশিউর রহমানকে (হুমায়ুন) উপসচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। 

নজরুল ইসলামকে প্রধানমন্ত্রীর স্পীচ রাইটার ও অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক পদে সরকারের সচিব পদমর্যাদা ও ৭৮ হাজার টাকা (নির্ধারিত) বেতনে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, হাসান জাহিদ তুষারকে গ্রেড-৪ বেতন স্কেলে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব, এস এম গোর্কিকে গ্রেড-৫ বেতন স্কেলে প্রধানমন্ত্রীর সিনিয়র ফটোগ্রাফার গাজী হাফিজুর রহমানকে গ্রেড-৬ বেতন স্কেলে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ (এপিএস), আবু জাফর রাজুকে গ্রেড-৬ বেতন স্কেলে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২, গ্রেড-৯ বেতন স্কেলে আন্দ্রিয় স্কুকে প্রধানমন্ত্রীর ফটোগ্রাফার, রাশিদুল হাসানকে (রাসু) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে কম্পট্রোলার, আরিফুজ্জামান নূরনবী, আফরোজা বিনতে মনসুর (গাজী লিপি) ও সনজিত চন্দ্র দাসকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসাইনমেন্ট অফিসার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে প্রত্যেক কর্মকর্তাকে তাদের স্ব স্ব পদে ও বেতনে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।


এএফ/০১