নেপালকে হারিয়ে বাংলাদেশের শুরু

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ০৩, ২০২৪
০৩:২১ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৩, ২০২৪
০৩:২১ পূর্বাহ্ন



নেপালকে হারিয়ে বাংলাদেশের শুরু


অনুর্ধ্ব-১৯ সাফে আগের ম্যাচে ভুটানকে নিয়ে ছেলেখেলা করেছে ভারত, জিতেছে ১০-০ গোলে। তবে প্রতিপক্ষ বিবেচনায় সন্ধ্যার ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারানোও কম বড় জয় নয় বাংলাদেশের মেয়েদের জন্য।

গতবার অনুর্ধ্ব-২০ সাফে চ্যাম্পিয়ন হওয়ার পথে একইরকম শুরু ছিল বাংলাদেশের। ৩-১ গোলেই জয় ছিল নেপালের বিপক্ষে, ভারতও ১২-০ তে জেতে ভুটানের বিপক্ষে।

শেষ পর্যন্ত সেই নেপালকেই ফাইনালে পায় বাংলাদেশ এবং জেতে ৩-০ তে। এবার প্রথম ম্যাচে সেই প্রত্যয়ই থাকলো সাগরিকাদের পায়ে। বাংলাদেশ দলের এই ফরোয়ার্ড এদিন জোড়া গোল করেছেন। বাংলাদেশ ২-০ তে এগিয়ে যাওয়ার পর নেপাল ব্যবধান কমিয়েছিল।

কিন্তু সাগরিকাই পরে ৩-১ করে ম্যাচ জিতিয়েছেন।

কমলাপুর স্টেডিয়ামে এদিন চার চারটা সুযোগ তৈরীর পর গোলের অপেক্ষা ফুরায় বাংলাদেশের ৪০ মিনিটে। নেপালী গোলরক্ষকের দূর্বল শট তাদের অর্ধ থেকেই হেডে বক্সে পাঠিয়েছিলেন স্বপ্না রানী, সেই বলই ভলিতে জালে জড়ান সাগরিকা। দুই মিনিট পর দ্বিতীয় গোলটাও পায় বাংলাদেশ।

এবার ইতি খাতুনের ক্রস বক্সের ভেতর, নেপালী গোলরক্ষক জায়গামতো না থাকায় সুযোগটা কাজে লাগান মুনকি আক্তার। প্রথমার্ধেরই যোগ করা সময়ে সেটি ৩-০ হয়ে যেতে পারতো, আফিদা পেনাল্টি মিস না করলে। সাগরিকাকে বক্সে ঢোকার মুখে ফেলে দিয়েছিলেন নেপালী ডিফেন্ডার। কিন্তু পেনাল্টি কিক পোস্টে লাগিয়েছেন আফিদা।

দ্বিতীয়ার্ধের শুরুতে নেপালই উল্টো ব্যবধান কমায়।

মাঝমাঠ থেকে লং বল পেয়ে বাংলাদেশের গোলরক্ষকের হাতের সামনে থেকে ভলিতে বল জালে জড়ান সুকরিয়া মিয়া। তবে নেপালীদের ম্যাচে ফেরার সম্ভাবনায় জল ঢেলে এর মিনিট তিনেক পরই সাগরিকা আবার ব্যবধান বাড়িয়ে নেন ৩-১ এ।


এএফ/০৩