শ্রীমঙ্গলে মাওলানা এম এ মান্নান (রহ.) স্মরণসভা ও দোয়া

শ্রীমঙ্গল প্রতিনিধি


ফেব্রুয়ারি ১০, ২০২৪
০৫:৪৭ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১১, ২০২৪
০৫:৪৭ অপরাহ্ন



শ্রীমঙ্গলে মাওলানা এম এ মান্নান (রহ.) স্মরণসভা ও দোয়া


দৈনিক ইনকিলাব ও জমিয়তুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা মাওলানা এম এ মান্নান (রহ.) এর ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শ্রীমঙ্গলে দোয়া ও স্মরণ সভার আয়োজন করা হয়।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে শহরের নূর ফুডস হোটেল এন্ড চাইনিজ রেস্টুরেন্টে ইনকিলাব পাঠক ফোরাম শ্রীমঙ্গল শাখার উদ্যোগে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু।

ইনকিলাবের শ্রীমঙ্গল প্রতিনিধি ও ফোরামের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন জসিমের পরিচালনায় সভাপতিত্ব করেন পাঠক ফোরাম সভাপতি আলহাজ্ব মো. নূরুল ইসলাম।

অনুষ্ঠিত স্মরণসভায় বক্তারা বলেন- দৈনিক ইনকিলাব ও জমিয়তুল মোদার্রেছীন এর প্রতিষ্ঠাতা মাওলানা এম এ মান্নান ছিলেন একজন আল্লাহর ওলি। ইসলাম ও মুসলমানদের স্বার্থ সুরক্ষায় তিনি সারাজীবন ব্যয় করেছেন। তিনি অনেক মাদ্রাসার প্রতিষ্ঠা ও পৃষ্টপোষকতা করেছেন। দেশের আলিয়া মাদরাসা সমূহের সম্প্রসারণে ও শিক্ষকদের বেতন বৈষম্য দূরিকরণে তার অবদান ছিল অতুলনীয়। তারা আরো বলেন, স্বাধীনতার পর সর্বপ্রথম তিনি ইসলামি ভাবধারায় উজ্জীবিত জাতীয় দৈনিক ইনকিলাব প্রতিষ্ঠা করেন। যা এদেশে ইসলাম ও স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতি সজাগ দৃষ্টি রেখে এখনো আপোষহীন পথ চলার ধারক ও বাহক। বক্তারা তাঁর রুহের মাগফেরাত কামনা করেন ও তার জন্য বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র আল কোনআন থেকে তেলওয়াত করা হয়।

উক্ত স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন শ্রীমঙ্গল সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো. সাইফুল ইসলাম, শ্রীমঙ্গল জামে মসজিদের খতিব হযরত মাওলানা হাফেজ মো. আব্দুল কুদ্দুস নিজামী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল, পৌর কাউন্সিলর মীর এম সালাম, ৩৬০ আউলিয়া স্মৃতি পষিদের সভাপতি মোহাম্মদ আব্দুল মোমিন, বিশিষ্ট সমাজসেবক মো. ইয়াকুব আলী, বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ আসদ্দর আলী জামে মসজিদের খতিব আলহাজ্ব সৈয়দ এ কে এম মঈন উদ্দিন ফারুকী, আরপি নিউজ টোয়েন্টি ফোর এর সম্পাদক  সৈয়দ আমিরুজ্জামান, শ্রীমঙ্গল প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক সৈয়দ আবু জাফর সালা উদ্দিন, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমদ, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মো. সাইফুল ইসলাম, দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি মো. আব্দুস শুকুর, ইনকিলাব পাঠক ফোরামের সহ সভাপতি মো. ফয়সল আহমদ, টি অ্যাসোসিয়েশন এর সহসভাপতি ও মাস্টার টি’র স্বত্বাধিকারি মো. সাইফুল ইসলাম বুলবুল, ছাত্রনেতা সালেহ আহমদ।

এ সময় উপস্থিত ছিলেন  দৈনিক খোলাচিঠি পত্রিকার বার্তা সম্পাদক নান্টু রায়, দৈনিক মানবকণ্ঠ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি আবুজার রহমান বাবলা, হাজী আলী আসগর দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. আব্দুর রকিব হেলালী, সিনিয়র শিক্ষক মো. মিজানুর রহমান, লতিফিয়া খানকার পরিচালক হাজী মো. মাহফুজ আহমদ, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানীর ইন চার্জ সুলতান আহমদ ও অফিসার সিদ্দিক আলী, সাংবাদিক আল আমিন, ছাত্রনেতা মো. নাজমুল ইসলাম, মো. সায়েল আহমদ, মো. রায়হান আহমেদ, মো. হৃদয় আলম, আফজল হোসেন প্রমূখ।



জিকে-০১/ এএফ-০৮