বেইলি রোডে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৪৬

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০১, ২০২৪
১২:৪৫ অপরাহ্ন


আপডেট : মার্চ ০১, ২০২৪
১২:৪৫ অপরাহ্ন



বেইলি রোডে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৪৬


রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের আগুনে নিহত ৪৬ জন মারা গেছে। হাসপাতালে ভর্তি রয়েছেন ১২ জন। বার্ন ইউনিটে ১০ জন ও ঢাকা মেডিকেলে দুইজন ভর্তি রয়েছেন। তাদের কেউই শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আজ শুক্রবার (১ মার্চ) সকালে বেইলি রোড অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে হাসপাতালে থাকা রোগীদের দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী। এ সময় সাংবাদিকদের বলেন, মারা যাওয়া প্রত্যেকের কার্বন মনোক্সাইড বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে। 

তিনি বলেন, একটা বদ্ধ ঘরে যখন তারা বের হতে পারে না তখন ধোঁয়া তাদের শ্বাসনালীতে চলে যায়। প্রত্যেকের এমন হয়েছে।

যাদের বেশি হয়েছে দুঃখজনকভাবে তারা বাঁচতে পারেনি। যারা জীবিত আছে তারাও কেউই শঙ্কামুক্ত নয়। 

আমরা তাদের চিকিৎসা চালিয়ে যাচ্ছি এখন আমরা আবার বসব, সব চিকিৎসকদের সঙ্গে বসে করণীয় প্রসঙ্গে সিদ্ধান্ত নেব। এ সময় স্বাস্থ্যমন্ত্রী রোগীর অপ্রয়োজনে স্বজনদের হাসপাতালে ভিড় না করার অনুরোধ জানান।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৌনে সাতটার সময় আমাকে ফোনে দগ্ধ রোগীদের খোঁজ নিতে বলছেন। তিনি আরো জানিয়েছেন, ‘আমি সব রোগীদের দায়িত্ব নিলাম, চিকিৎসার জন্য সরকারের পক্ষ থেকে যা যা করার সব করা হবে।’

ঢাকা মেডিকেল সূত্রে জানা গেছে এ পর্যন্ত ভবন থেকে ৭৫ জনকে উদ্ধার করা হয়েছে। ৪৬ জন মারা গেছে। এর মধ্যে মরদেহ ৩৭ জনকে হস্তান্তর হয়েছে। বাকিদের ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত করে মরদেহ হস্তান্তর করা হবে।


এএফ/০৩