নতুন প্রতিমন্ত্রীরা কে কোন দপ্তর পেলেন

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০১, ২০২৪
১০:৩১ অপরাহ্ন


আপডেট : মার্চ ০১, ২০২৪
১০:৩১ অপরাহ্ন



নতুন প্রতিমন্ত্রীরা কে কোন দপ্তর পেলেন


শপথ নিয়েছেন মন্ত্রিসভার নতুন সাত প্রতিমন্ত্রী। শুক্রবার (১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথবাক্য পাঠ করান। 

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, মো. শহীদুজ্জামান পরিকল্পনা মন্ত্রণালয়ে, মো. আব্দুল ওয়াদুদ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে, মো. নজরুল ইসলাম চৌধুরী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে, বেগম রোকেয়া সুলতানা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে, বেগম শামসুন নাহার শিক্ষা মন্ত্রণালয়ে, বেগম ওয়াসিকা আয়শা খান অর্থ মন্ত্রণালয়ে এবং বেগম নাহিদ ইজাহার খান সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এর আগে মন্ত্রিসভার নতুন সদস্য হিসেবে সাত প্রতিমন্ত্রীকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। 

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ।

গত ১১ জানুয়ারি বঙ্গভবনে শপথ নেন নতুন মন্ত্রিসভার ৩৭ সদস্য। এর মধ্যে প্রধানমন্ত্রী ছাড়া ৩৬ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী। শুক্রবার নতুন করে ৭ জন যুক্ত হওয়ায় মন্ত্রিসভার আকার দাড়াল ৪৪ জনে। এর মধ্যে পূর্ণ মন্ত্রী ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১৮ জন।



এএফ/১০