ঈদুল ফিতরে টানা ৬ দিন ছুটি পেতে যাচ্ছেন সরকারি চাকরিজীবীরা

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১৩, ২০২৪
০৩:৫১ অপরাহ্ন


আপডেট : মার্চ ১৩, ২০২৪
১০:৩৮ অপরাহ্ন



ঈদুল ফিতরে টানা ৬ দিন ছুটি পেতে যাচ্ছেন সরকারি চাকরিজীবীরা


  • পবিত্র ঈদুল ফিতরে সরকারি চাকরিজীবীরা টানা ৬ দিন ছুটি পেতে যাচ্ছেন। ৬ দিন না হলেও কমপক্ষে ৫ দিন ছুটি পেতে যাচ্ছেন তারা।


এক মাস রোজা রাখার পর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। আর সেই সিয়াম সাধনার মাস রমজান ১২ মার্চ (মঙ্গলবার) শুরু হয়েছে।  

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঈদুল ফিতরের দিন সাধারণ ছুটি থাকে। আর ঈদের আগের ও পরের দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি রাখা হয়।

 এবার রমজান মাস ৩০ দিন হলে, ঈদুল ফিতর হবে ১১ এপ্রিল (বৃহস্পতিবার)। আর ১১ এপ্রিল ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ করে ছুটির তালিকা করেছে সরকার।

এ হিসেবে ১০-১১-১২ (বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার) ঈদুল ফিতরের সরকারি ছুটি নির্ধারণ করা হয়েছে। পরদিন ১৩ এপ্রিল (শনিবার) সাপ্তাহিক ছুটি। এরপরের দিন ১৪ এপ্রিল (রোববার) নববর্ষের ছুটি। সে হিসেবে এবারের ঈদে অন্তত ৫ দিন ছুটি ভোগ করতে পারবেন সরকারি চাকরিজীবীরা।

 তবে, ২৯ রমজান ধরে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ৯ এপ্রিল (মঙ্গলবার) যদি ছুটি ঘোষণা করা হয় সেক্ষেত্রে সরকারি চাকরিজীবীরা টানা ছয়দিন ছুটি ভোগ করতে পারবেন।

 গত ১১ মার্চ (সোমবার) বাংলাদেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়। পরের দিন ১২ মার্চ থেকে রোজা শুরু হয়েছে। 

এরইমধ্যে ঈদ উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে ট্রেনে প্রতি বছর ঈদের ৫ দিন আগ পর্যন্ত টিকিট দেয়া হলেও এবার ৭ দিনের টিকিট বিক্রির পরিকল্পনা প্রায় চূড়ান্ত করেছে। আগামী ২৪ মার্চ থেকে ঈদুল ফিতরের টিকিট বিক্রি শুরু হবে জানিয়েছে তারা।


সময়টিভি/এএফ-০৩