মহাসড়কের ডিভাইডার মই দিয়ে পারাপার ভাইরালের পর যুবক আটক

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১৮, ২০২৪
০৩:৩১ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ১৮, ২০২৪
০২:২১ অপরাহ্ন



মহাসড়কের ডিভাইডার মই দিয়ে পারাপার ভাইরালের পর যুবক আটক


টাকার বিনিময়ে মই দি‌য়ে মহাসড়‌কের ডিভাইডার পারাপারের ভি‌ডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর মই ব্যবসায়ী রবিউলকে (২৬) আটক করেছে পুলিশ। এসময় মইও জব্দ করা হয়। 

রবিবার (১৭ মার্চ) রাতে তাকে আটক করা হয়।  

রবিউল চট্টগ্রা‌মের মিরসরাই‌য়ের আলতাব হোসেনের ছেলে।

এর আগে রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের সড়ক ও জনপথ অধিদপ্তর কার্যালয়ের সামনে মহাসড়কের ডিভাইডার (সড়ক বিভাজক) পারাপারে মই ব্যবহারের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডিভাইডার মই দিয়ে পার হচ্ছেন যাত্রীরা। বিনিময়ে টাকা প্রদান করতে হচ্ছে যাত্রীদের। ঝুঁকিপূর্ণভাবে এভাবে ডিভাইডার পার হওয়ার কারণে যেকোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পূ‌র্বে দূরপাল্লার লেন থেকে আঞ্চলিক লেনে যাত্রীদের চলাচলের জন্য সওজ কার্যালয়ের সামনে একটি গেইট খোলা রাখা হতো। ওইখানে দূরপাল্লার যানবাহনগুলো শিমরাইল মোড়ের যাত্রীদের নামিয়ে দিত। কিন্তু গত দুই মাস ধরে তা বন্ধ করে রেখেছে সওজ কর্তৃপক্ষ। দূরপাল্লার যানবাহনগুলো এখনও সেই স্থানেই যাত্রী নামিয়ে দিচ্ছে। এর ফলে গত দুই মাস ধরেই যাত্রীরা এভাবেই ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। এই সুযোগে কয়েকজন অসাধু পরিবহণ শ্রমিক ডিভাইডারের দুই পাশে মই টানিয়ে টাকার বিনিময়ে যাত্রীদের ডিভাইডার পার করে দিচ্ছেন।  

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন বলেন, ‘বিষয়‌টি জানার পরই আমাদের হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। কিন্তু সেখানে কাউকে পাওয়া যায়নি। প‌রে রাতে রবিউলকে আটক করতে সক্ষম হই। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।’


এএফ/০২