ভাড়ার তালিকা দেখে টিকিট কাটার পরামর্শ বিআরটিএর চেয়ারম্যানের

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৬, ২০২৪
০২:১৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৬, ২০২৪
০২:১৫ অপরাহ্ন



ভাড়ার তালিকা দেখে টিকিট কাটার পরামর্শ বিআরটিএর চেয়ারম্যানের

ভাড়ার তালিকা দেখে টিকিট কাটার পরামর্শ বিআরটিএর চেয়ারম্যানের


ভাড়ার তালিকা দেখে টিকিট কাটার পরামর্শ দিয়ে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেছেন, প্রতি বছরই আমরা এই টার্মিনালগুলো পরিদর্শন করি মানুষের ঈদযাত্রা যাতে স্বস্তিদায়ক হয়। এখানে (গাবতলী বাস টার্মিনাল) আমাদের মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিম, মনিটরিং টিম কাজ করছে। আমি এখানে বিভিন্ন টিকিট কাউন্টার ঘুরে দেখলাম, বেশিরভাগ জায়গায় ভাড়া কম নেওয়া হচ্ছে।

শনিবার গাবতলী বাস টার্মিনালের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে শেষে বিআরটিএ চেয়ারম্যান এসব কথা বলেন। 

বিআরটিএ এর পক্ষ থেকে প্রতিটি কাউন্টারে ভাড়ার তালিকা লাগিয়ে দেয়া হয়েছে জানিয়ে বিআরটিএ চেয়ারম্যান বলেন,  এটা আমাদের ম্যাজিস্ট্রেট, ভিজিলেন্স টিম সদস্য দেখছে। মালিক সমিতির নেতারাও এই ব্যাপারে সিরিয়াস, যাতে তাদের বদনাম না হয়।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, আপনারা ভাড়ার চার্ট দেখে ভাড়া দিবেন, সেই তালিকা অনুযায়ী ভাড়া দিবেন। অতিরিক্ত এক টাকাও ভাড়া দিবেন না। যদি কেউ অতিরিক্ত ভাড়া দাবি করে টিকেট কাটার আগের আমাদের ভিজিলেন্স টিমের কাছে অভিযোগ করবেন। যদি এরপরেও কোনো সুরাহা না হয়, তাহলে আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কঠোর ব্যবস্থা নিবে। আমি মনে করি এবারের ঈদযাত্রা নিরাপদ, নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক হবে।

নূর মোহাম্মদ মজুমদার বলেন, ঈদের সময় কিছু আনফিট গাড়ি রাস্তায় নেমে আসে, এমন কমন অভিযোগ থাকে প্রতিবছরই। এবার কোনোভাবেই যাতে আনফিট গাড়ি রাস্তায় নামতে না পারে, এজন্য আমরা বিআরটিসির ৫৫০টি বাস রিজার্ভেশনে রেখেছি। 

তিনি বলেন, গার্মেন্টস মালিকদের রিকুইজিশন দিতে বলেছি, যাতে আনফিট গাড়ি না নিয়ে বিআরটিসির বাস নিতে পারে। সুতরাং এখানে আনফিট গাড়ি রাস্তায় নামার সুযোগ নেই। এছাড়া যেসব জায়গা থেকে আনফিট গাড়িগুলো বের হওয়ার চেষ্টা করে সেগুলো বন্ধ করার জন্য স্থানীয় প্রশাসনকে আমরা নজরদারিতে রেখেছি। এরপরও কেউ যদি বের করে, সেটি আমাদের জানালে আমরা তাৎক্ষণিক লোকাল প্রশাসনের মাধ্যমে কঠোর ব্যবস্থা নিবো।

জিসি / ০১