শাহজালালে এবার ৫ কেজি ৩০০ গ্রাম সোনা জব্দ

সিলেট মিরর ডেস্ক


মে ২৩, ২০২৪
০২:০২ অপরাহ্ন


আপডেট : মে ২৪, ২০২৪
০৩:৫৩ অপরাহ্ন



শাহজালালে এবার ৫ কেজি ৩০০ গ্রাম সোনা জব্দ

শাহজালালে এবার ৫ কেজি ৩০০ গ্রাম সোনা জব্দ


হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কোটি টাকা মূল্যমানের স্বর্ণের চালান আটক করেছে কাস্টমস গোয়েন্দার একটি টিম। আটক করা সোনার ওজন ৫.৩৩৬ কেজি।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ৬টা ৫০ মিনিটে দুবাই থেকে আসা ফ্লাইট থেকে এসব সোনা জব্দ করা হয় বলে জানিয়েছে কাস্টমস গোয়েন্দা অধিদপ্তর।

এসময় আটক করা হয়েছে দুজনকে। তাদের সোপর্দ করা হয়েছে বিমানবন্দর থানায়।

জানা যায়, গোপন সূত্রের ভিত্তিতে স্বর্ণের চালানটি ধরতে আগে থেকেই সতর্ক ছিলেন কাস্টমস গোয়েন্দারা। উড়োজাহাজটি ৭ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হবার সঙ্গে সঙ্গে উক্ত ফ্লাইটের ১৪এ এবং ১৩এফ সিটের যাত্রী LIU. ZHONGLIANG (লিউ ঝংলিয়াং) এবং CHEN. GENG (চেন ঝেং)-কে আটক করা হয়। তল্লাশি করে তাদের কাঁধব্যাগে ৩টি চার্জার লাইট জব্দ করা হয়। জব্দকৃত ৩টি চার্জার লাইট গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। ৩টি চার্জার লাইটের ভেতরে থাকা ব্যাটারির মধ্য থেকে ৪৬ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মোট ওজন ৫৩৩৬ (পাঁচ হাজার তিনশত ছত্রিশ) গ্রাম বা ৫.৩৩৬ কেজি। আটক করা স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় পাঁচ কোটি এক লাখ আটান্ন হাজার টাকা।

আটক করা স্বর্ণবারগুলো কাস্টম হাউজ ঢাকার শুল্ক গুদামে জমা প্রদান ও বিমানবন্দর থানায় যাত্রীদের হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক সাবরিনা আমিন।

জিসি / ০২