শাহজালাল বিমানবন্দরে লাগেজ থেকে ৬৮০০ ইউরো চুরি, গ্রেপ্তার ৫

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ১০, ২০২৪
০২:১৯ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১০, ২০২৪
০২:১৯ পূর্বাহ্ন



শাহজালাল বিমানবন্দরে লাগেজ থেকে ৬৮০০ ইউরো চুরি, গ্রেপ্তার ৫


হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো (৮ লাখ ৯৭ হাজার টাকা) চুরির ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার পুলিশ এ তথ্য জানিয়েছে। 

গ্রেপ্তার কর্মীরা হলেন আরাফাত সুজন, ইমরান সরকার, ওবায়দুর রহমান, মো. রাসেল ও আকতার আলী। এ ছাড়া হেলাল মিয়া নামে একজন পলাতক আছেন। তাঁকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

জানা যায়, ২ সেপ্টেম্বর ভারতের চেন্নাইগামী ওই যাত্রীর চেক করা লাগেজ থেকে ইউরো চুরির ঘটনা ঘটে। এ ঘটনার পর বিমানবন্দরের সিসিটিভির ফুটেজ থেকে ওই ছয় কর্মীকে শনাক্ত করা হয় এবং তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করেন বিমানের নিরাপত্তা শাখার কর্মকর্তা বিজয় কুমার দত্ত। আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদ শেষে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। 

বিমানবন্দর থানার এস আই এনায়েত কবীর মামুন সমকালকে জানান, জিজ্ঞাসাবাদে তারা ইউরো চুরির বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, ইউরো চুরির পর মানি এক্সচেঞ্জ করে টাকা ভাগ করে নেন তারা। তাদের কাছ থেকে ২ লাখ ৪০ হাজার ৫০০ টাকা উদ্ধার হয়েছে। তবে মামলার বাদীর দাবি, লাগেজ থেকে ১০ হাজার ইউরো খোয়া গেছে। 

বিমানবন্দর থানার এসি এরশাদ আহমেদ জানান, প্রায়ই যাত্রীর লাগেজ থেকে মূল্যবান মালপত্র খোয়া যাওয়ার অভিযোগ আসে। একটি চক্র ইউরো, ডলার, পাউন্ড, ঘড়ি, মোবাইল ফোন, স্বর্ণালংকারসহ মূল্যবান মালপত্র চুরিতে লিপ্ত।


এএফ/০১