করোনা সতর্কতা : শ্রীমঙ্গলে চলছে যৌথ মহড়া

শ্রীমঙ্গল প্রতিনিধি


মার্চ ৩০, ২০২০
০১:৩৬ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
০১:৩৬ পূর্বাহ্ন



করোনা সতর্কতা : শ্রীমঙ্গলে চলছে যৌথ মহড়া

করোনা আতঙ্কে সারাদেশের মানুষ কার্যত গৃহবন্দি। নিতান্ত প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছেন না। ফলে রাস্তাঘাট অনেকটাই জনমানবশূন্য।

এ অবস্থায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শহর ও গ্রাম পর্যায়ে যৌথ উদ্যোগে উপজেলার পৌর শহর ও ইউনিয়নগুলোতে লকডাউন ও হোম কোয়ারেন্টিনের নিয়ম-কানুন মানছে কি না খোঁজখবর রাখতে রাস্তায় যৌথ মহড়ায় নেমেছে সেনাবাহিনী, পুলিশ ও উপজেলা প্রশাসন।

আজ রবিবার (২৯ মার্চ) সকাল ১১টায় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমানের নেতৃত্বে যৌথ মহড়ায় উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) আশরাফুজ্জামান, সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার, শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী প্রমুখ।

এ সময় প্রত্যন্ত গ্রামের সব কাঁচাবাজার, মুদি দোকান, ওষুধের দোকান ছাড়া অন্যান্য সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সব মিলিয়ে পুরো এলাকা নীরব। করোনা প্রতিরোধে মানব দূরত্ব নিশ্চিত করতে কঠোর নজরদারি করছেন সেনা সদস্যরা। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে মানুষকে বাইরে না যেতে সেনা, পুলিশ সদস্য ও উপজেলা প্রশাসন মাইকিং করে সতর্ক করছে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম যেন কেউ বাড়াতে না পারে সে বিষয়টিও তারা নিশ্চিত করছেন। স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করেই সেনা সদস্যরা তাদের দায়িত্ব পালন করছেন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শহরে বিশেষ প্রয়োজন ছাড়া রিকশা, অটোরিকশা ও ভ্যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

শ্রীমঙ্গল উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী জানান, বিদেশফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টিনে রেখে সার্বক্ষণিক নজরদারির মধ্যে রাখা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন জানান, লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) আশরাফুজ্জামান নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ যৌথ উদ্যেগে মাঠে কাজ করছে। কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে তারা নজরদারি করছেন। সেই সঙ্গে সেনা সদস্যরা ভ্রাম্যমাণ দিনমজুর ও বৃদ্ধদের মাঝে মাস্ক, চাল, ডাল, তেলসহ খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।