করোনা সন্দেহে কোয়ারেন্টিনে কমলগঞ্জের চা শ্রমিক পরিবার

কমলগঞ্জ প্রতিনিধি


মার্চ ৩০, ২০২০
১০:৪৩ অপরাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
১০:৪৩ অপরাহ্ন



করোনা সন্দেহে কোয়ারেন্টিনে কমলগঞ্জের চা শ্রমিক পরিবার

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর ইউনিয়নের দেওছড়া চা-বাগানে করোনা সন্দেহে এক চা শ্রমিক পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। 

আজ সোমবার (৩০ মার্চ) দুপুরে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি দল দেওছড়া চা-বাগানে গিয়ে চা শ্রমিকের সন্তান বিশ্বজিৎ ও তার পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেন।

জানা যায়, বিশ্বজিৎ রবিদাস (২৪) দেওছড়া চা-বাগানের চা শ্রমিক রাধে শ্যাম রবিদাসের ছেলে। তিনি সিলেট শহরের একটি বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করতেন। গত কয়েকদিন ধরে তার সর্দি, জ্বর ও কাশি হলে ওই বাসার মালিক তাকে বাড়িতে পাঠিয়ে দেন। বিশ্বজিৎ রবিদাস বাড়িতে আসার পর দেওছড়া চা-বাগানের সাধারণ চা শ্রমিকদের মাঝে গতকাল রবিবার রাত থেকে করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে আজ সোমবার দুপুরে বিশ্বজিৎসহ তার পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

কমলগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সন্দেহজনক বলে এবং যেহেতু অন্য শহর থেকে এসেছেন, তাই এখন প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা দিয়ে বিশ্বজিৎ ও তার পরিবারের সদস্যদের ১৪ দিনের জন্য নিজ ঘরে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দশনা দেওয়া হয়েছে। উপজেলার স্বাস্থ্যকর্মীরা এ পরিবারের দিকে নজর রাখবেন।