ড্রয়িং ও বেড রুমে চলছে মুশফিকের অনুশীলন

খেলা ডেস্ক


এপ্রিল ০১, ২০২০
০১:৪১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২০
০১:৪১ পূর্বাহ্ন



ড্রয়িং ও বেড রুমে চলছে মুশফিকের অনুশীলন

বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার তিনি। অনুশীলনে সবচেয়ে বেশি সময় ব্যয় করতে দেখা যায় তাকেই। সুফলটাও পেয়ে থাকেন মুশফিকুর রহিম। দলের সবচেয়ে ধারাবাহিক পারফরমারও তিনি। কিন্তু এখন তো অনুশীলন কিংবা ম্যাচ খেলার সুযোগ নেই। করোনাভাইরাস গোটা বিশ্বকেই স্থবির করে দিয়েছে। থমকে গেছে প্রায় সবকিছুই।

মাঠের ক্রিকেটও বন্ধ। কবে ফের বল গড়াবে বলা যাচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেটারদের ঘরে থাকার পরামর্শই দিয়েছে। এ অবস্থায় বসে নেই মুশফিক। সাবেক এই অধিনায়ক ঘরটাকেই যেন জিমনেসিয়াম বানিয়ে ফেললেন!

মুশিকে কিছুতেই থামানো যাচ্ছে না। ঘরেই চলছে অনুশীলন। ফিটনেসটা তো ঠিক রাখতে হবে। তাইতো ট্রেডমিলে দৌড়াচ্ছেন মুশফিক। আর ঘরে ব্যাট হাতে চলছে নক। ঘড়ি ধরেই সবকিছু করছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

অবস্থা এখন এমন দাঁড়িয়েছে যে নিজ বাসার ড্রয়িং রুম থেকে বেড রুম-পুরোটাই যেন মুশফিকের জিমনেসিয়াম। ঘরের জানালা, চেয়ার, সোফা, ঘরের অন্যান্য আসবাবপত্র, বালিশ, ৫ লিটারের পানির বোতল, ফিটনেস ট্রেনিংয়ে সব কিছুই মুশফিক কাজে লাগাচ্ছেন তার ফিটনেস ট্রেনিংয়ে।

ক্রিকেট বলে ‘টেপিং’ করে অনুশীলনের সঙ্গে টেনিস বলেও চলছে হালকা নক। যেন তাকে বিশ্রামে পাঠানো যাবে না!

মঙ্গলবার অন্তর্জালে নিজের অফিসিয়্যাল ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করলেন মুশফিক। যেখানে দেখা যাচ্ছে করোনা সংক্রমণ ঠেকাতে ঘরে থাকলেও অনুশীলেনই সময় কাটছে মুশির। নিজেকে ঠিক রাখতে লড়ে যাচ্ছেন এই তারকা ক্রিকেটার। জিম সেশন মন্দ হচ্ছে না তার।

লক্ষ্য একটাই- করোনা আতঙ্ক শেষে যখনই ডাক মিলবে তখনই ফের পুরনো চেহারায় ফিরতে চান মুশফিক!