বেতনের অর্ধেক দান করলেন প্রথম শ্রেণীর ৯১ ক্রিকেটার

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৩, ২০২০
০৩:১৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৩, ২০২০
০৩:৩৩ পূর্বাহ্ন



বেতনের অর্ধেক দান করলেন প্রথম শ্রেণীর ৯১ ক্রিকেটার

কদিন আগেই করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত অসহায় মানুষদের সাহায্যার্থে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তিবদ্ধ ১৭ ক্রিকেটারের সঙ্গে জিম্বাবুয়ে সিরিজে থাকা ক্রিকেটার মিলিয়ে মোট ২৭ জন তাদের বেতনের অর্ধেক দান করেছেন। এবার তাদের সঙ্গে যুক্ত হয়েছেন প্রথম শ্রেণীর চুক্তিবদ্ধ ৯১ ক্রিকেটারও। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) উদ্যোগে গঠিত তহবিলে দান করেছেন এ ক্রিকেটাররা।

আগের দিনই এক সংবাদ বিজ্ঞপ্তিতে, মহামারী করোনাভাইরাসে বিপর্যস্ত মানুষের সহায়তায় তহবিল গঠনের সিদ্ধান্ত জানিয়েছিল কোয়াব। বর্তমান ও সাবেক সকল ক্রিকেটার, ক্রিকেট সংগঠক ও শুভানুধ্যায়ীদের সহায়তা নিয়ে এ আর্থিক তহবিল গঠনের উদ্যোগ গ্রহণ করে তারা। সেই প্রেক্ষাপটে বাংলাদেশের চুক্তিবদ্ধ ৯১ প্রথম শ্রেণীর ক্রিকেটার তাদের মাসিক (এক মাস) বেতনের অর্ধেক কোয়াবের সহায়তা তহবিলে প্রদানের সিদ্ধান্ত নেন।

ঘরোয়া ক্রিকেটে জাতীয় লিগে খেলার সুযোগ পাওয়া ক্রিকেটারদের কিছুটা আর্থিক নিরাপত্তার জন্য এই চুক্তি করে থাকে বিসিবি। তিনটি গ্রেডে তারা মাসিক পারিশ্রমিক পায় ২৮ হাজার ৭৫০ টাকা, ২৩ হাজার টাকা ও ১৭ হাজার ২৫০ টাকা। তারই অর্ধেক দান করলেন তহবিলে। ধারণা করা হচ্ছে এর মোট অঙ্ক ৮ থেকে ১০ লাখ টাকার মধ্যে।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ও সম্প্রতি জাতীয় দলে খেলা ২৭ ক্রিকেটার এর আগে প্রায় ২৬ লাখ টাকার মতো দান করেন নিজস্ব তহবিলে। দেশের এই ক্রান্তিকালে ক্রিকেটারদের মানবিকতা, দায়িত্ববোধ, ও সচেতনতার পরিচয় অত্যন্ত প্রশংসিত হয়েছে সব মহলে। নিঃসন্দেহে প্রথম শ্রেণীর ক্রিকেটারদের যোগ হওয়া তাতে আরও বাড়তি মাত্রা যোগ হলো।

এআরআর-০৭/বিএ-৩৭