করোনায় আটকে গেল দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের বিয়ে

খেলা ডেস্ক


এপ্রিল ০৪, ২০২০
১০:১৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৪, ২০২০
১০:২৮ অপরাহ্ন



করোনায় আটকে গেল দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের বিয়ে

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষেই বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেটার লিজল লির। তবে করোনাভাইরাসের কারণে তা আটকে গেছে। ইতিমধ্যে অস্ট্রেলিয়া সিরিজটি স্থগিত হয়েছে। এ কারণে লিজল লির বিয়েটাও ঝুলে গেছে।

গেল মাসের শেষ দিকে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। যা শেষ করে আগামী ১০ এপ্রিল দীর্ঘদিনের প্রেমিক তানজা ক্রুনিয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ছিল লির। তার সঙ্গে সাড়ে চার বছর ধরে প্রেম করছেন তিনি।

দক্ষিণ আফ্রিকায় এখন চলছে ২১ দিনের লকডাউন। চলতি মাসের ১০ তারিখ হবে এর ১৫তম দিন। ফলে বিয়েটা করতে পারছেন না তানজা-লি জুটি। বর্তমানে নিজ বাবা-মায়ের ফার্ম হাউসে গৃহবন্দি রয়েছেন লিজল। সময় কাটাতে ২০০০ টুকরোর একটি পাজল মেলাচ্ছেন তিনি।

দিন দিন করোনার প্রকোপ বাড়ছে। ২১ দিনের লকডাউন শেষে দেশটির পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে যাবে তা গ্যারান্টি দিয়ে বলা যাচ্ছে না। ফলে শেষ পর্যন্ত তানজা-লির বিয়ে নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে।

সদ্য সমাপ্ত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে চাঙ্গা ছিলেন লি। বিশ্বমঞ্চে প্রথমবারের মতো ইংল্যান্ড বধ করে দক্ষিণ আফ্রিকা। পরে শিরোপার আশাও জাগান তারা। তবে সেমিফাইনাল স্বাগতিক ও বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে হেরে যান প্রোটিয়ারা।

তাদের এ পর্যন্ত যাওয়ার অন্যতম নেপথ্য কারিগর ছিলেন লি। সেই আত্মবিশ্বাস নিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু আশাভঙ্গ! সঙ্গে তারকা ক্রিকেটারের বিয়েটাও বাধাপ্রাপ্ত হলো।

এআরআর-০৫/বিএ-০১