অনিয়ম না করার অঙ্গীকার জগন্নাথপুরের ডিলারদের

জগন্নাথপুর প্রতিনিধি


এপ্রিল ০৬, ২০২০
১২:২৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৬, ২০২০
১২:২৭ পূর্বাহ্ন



অনিয়ম না করার অঙ্গীকার জগন্নাথপুরের ডিলারদের

করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে দুস্থদের মধ্যে চাল বিতরণে কোনো ধরণের অনিয়মে নিজেদের জড়িত করবেন না বলে অঙ্গীকার করেছেন সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার খাদ্যবান্ধব কর্মসূচিতে নিয়োজিত ডিলাররা।

আজ রবিবার (৫ এপ্রিল) দুপুরে জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম পরিষদ প্রাঙ্গণে ডিলারদের এই অঙ্গীকার করান।

এছাড়া করোনার সংক্রমণ এড়াতে প্রত্যেককে ১ কেজি করে ব্লিচিং পাউডার দেওয়া হয়েছে। এ সময় কর্মসূচি সুষ্ঠুভাবে পরিচালনা করতে ৫টি শর্ত মেনে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়।

গতকাল ‘ইউএনও জগন্নাথপুর’ নামের অফিসিয়াল ফেসবুক পেজে এসব তথ্য আপলোড করা হয়েছে।

ফেসবুকে লেখা হয়, জগন্নাথপুরে অনিয়মে অভিযুক্ত বাদে খাদ্যবান্ধব কর্মসূচির সকল ডিলারদের হাতে ১ কেজি করে ব্লিচিং পাউডার তুলে দেওয়া হয়। এ সময় তারা কোনো ধরণের অনিয়ম করবেন না এবং স্বাস্থ্যকর ও নিরাপদ উপায়ে চাল বিতরণের জন্য সরকারি নিয়ম মেনে কাজ করবেন বলে অঙ্গীকার করেছেন। এছাড়া ৫টি শর্তে মেনে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলার আশারকান্দি ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আবু ইসরাইল বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে জীবানুমুক্ত পরিবেশে চাল বিতরণের জন্য বলা হয়েছে। চাল বিতরণে কখনও অনিয়ম করিনি, করবও না।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, জগন্নাথপুরের ১৬ জন ডিলারের মধ্যে ১৫ জন ডিলারকে সুষ্ঠুভাবে চাল বিতরণের জন্য নির্দেশ নিয়েছি। তারাও অঙ্গীকার করেছেন কোনো অনিয়ম করবেন না।

প্রসঙ্গত, খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রি করার অভিযোগে সম্প্রতি উপজেলার স্বাধীনবাজারের ডিলার রবিন দেবকে গ্রেপ্তার করা হয়।