ছাতক-দোয়ারায় খাদ্যসামগ্রী পাবে ১০ হাজার পরিবার

ছাতক প্রতিনিধি


এপ্রিল ০৭, ২০২০
১০:১৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৭, ২০২০
১০:১৯ অপরাহ্ন



ছাতক-দোয়ারায় খাদ্যসামগ্রী পাবে ১০ হাজার পরিবার

সুনামগঞ্জের ছাতক ও দোয়ারাবাজার উপজেলায় করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের মাঝে ব্যক্তিগত উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী। তিনি দুই উপজেলার ২২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় নিম্ন আয়ের ১০ হাজার অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহন করেছেন।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে ছাতকের গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের বুরাইগাঁও পয়েন্ট সংলগ্ন একটি গুদামে খাদ্যসামগ্রী প্যাকেটজাতকরণ কার্যক্রম পরিদর্শন ও প্রতীকী বিতরণকালে তিনি বলেন, বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের লাখ লাখ মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। বন্ধ হয়ে গেছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছেন নিম্ন আয়ের মানুষ। এ ভয়াবহ পরিস্থিতিতে সকলকে ধৈর্য্য ধরে নিরাপদে ঘরে থাকার আহ্বান জানান তিনি। 

তিনি আরও বলেন, আপদকালীন সময়ে সামাজিক দায়বদ্ধতা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকল বিত্তবানের নৈতিক দায়িত্ব।

মঙ্গলবার ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ, সৈদেরগাঁও, উত্তর খুরমা, দক্ষিণ খুরমা, ছৈলা আফজলাবাদ ও দোলারবাজার ইউনিয়নের অসহায় মানুষের ঘরে ঘরে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার কার্যক্রম শুরু করেছেন তিনি। পর্যায়ক্রমে ছাতক-দোয়ারার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় নিজে গিয়ে এবং দলীয় নেতাকর্মীদের মাধ্যমে খাদ্যসামগ্রী পৌঁছে দেবেন বলে তিনি জানিয়েছেন। 

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, পেঁয়াজ ও আলু। এগুলো প্যাকেটজাতকরণের সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক ফারুক আহমদ, জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক নিজাম উদ্দিন, আবু হুরায়রা ছুরত, জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক সদরুল আমিন সোহান, উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম-আহ্বায়ক ফয়েজ আহমদসহ নেতৃবৃন্দ।