সঠিক খবর পেতে সংবাদমাধ্যমে ভরসা রাখার আহবান সৌরভের

খেলা ডেস্ক


এপ্রিল ০৭, ২০২০
১১:৪৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৭, ২০২০
১১:৪৩ অপরাহ্ন



সঠিক খবর পেতে সংবাদমাধ্যমে ভরসা রাখার আহবান সৌরভের

দেশজুড়ে ২১ দিনের লকডাউনে ঘরবন্দি জীবন। বাইরের দুনিয়ার সঙ্গে যোগাযোগের মাধ্যম কেবল মোবাইল-টেলিভিশন আর সংবাদপত্র। প্রতি মুহূর্তেই করোনা সংক্রান্ত নানা খবরের আটডেট রাখছেন দেশবাসী। জানতে চাইছেন, কোনটা ঠিক, আর কোনটাই বা গুজব। কারণ সোশ্যাল মিডিয়ায় এমন অনেক খবর ঘুরে বেড়াচ্ছে, যা একেবারেই ভিত্তিহীন। সঠিক খবর পেতে তাই সংবাদমাধ্যমই ভরসা। সৌরভ গাঙ্গুলীও সেই জন্য গুজবে কান না দিয়ে সংবাদমাধ্যমেই আস্থা রাখার অনুরোধ জানান তিনি।

দেশজুড়ে করোনা আতঙ্ক। এরই মধ্যে দিন কয়েক আগে গুজব ছড়িয়ে পড়ে সংবাদপত্র নিয়ে। রটনা যে, সংবাদপত্র থেকে নাকি ভাইরাস ছড়াতে পারে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) আগেই জানিয়ে দেয়, এই খবর ভিত্তিহীন। এ থেকে করোনার সংক্রমণ ছড়ায় না। একই কথা বলে কেন্দ্র। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছিলেন, সংবাদপত্রের কর্মীরা দিন-রাত কষ্ট করে পাঠকদের কাছে খবর পৌঁছে দিচ্ছে। ওদের কাজে বাধা দেওয়া যাবে না। এবার সংবাদপত্রের জন্য ব্যাট ধরলেন বাঙালী যুবরাজ।

বিসিসিআই প্রেসিডেন্ট বললেন, গৃহবন্দি থাকাকালীন সংবাদপত্র ও বৈদ্যুতিক মাধ্যমেই ভরসা রাখতে। যুবরাজের কথায়, ‌'লকডাউনের জন্য আমিও গৃহবন্দি। আপনারাও তাই। বাড়িতে থাকুন। এই পরিস্থিতিতে সংবাদপত্র আর টিভিই পারে আপনাদের সত্যি খবরটা পৌঁছে দিতে। আমি রোজ সংবাদপত্র পড়ছি, টেলিভিশন দেখছি। আপনারাও সেটা করুন।'

দিন কয়েক আগেই বেলুড় মঠে গিয়ে দু’হাজার কিলো চাল দিয়েছেন। গত শনিবার ইসকনে গিয়ে প্রত্যেকদিন দশ হাজার লোকের খাওয়ার ব্যবস্থা করেছেন। কারও সমস্যার কথা শুনলেই এগিয়ে যাচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক। শুধু তাই নয়, কেরিয়ারের প্রথম কোচ অশোক মুস্তাফির অসুস্থতার খবর পেয়েই সাহায্যের হাত বাড়িয়েছেন তিনি। ছোটবেলার কোচের চিকিৎসার যাবতীয় দায়িত্ব কাঁধে তুলে নেন সৌরভ। এবার মানুষ যাতে ভুয়া খবর দেখে বিভ্রান্ত না হন, তার জন্যও ভিডিও বার্তা দিলেন। মিডিয়ার সমর্থনে কথা বললেন। সৌরভের বিশ্বাস, তাঁর আবেদনে সাড়া দিয়ে অনুরাগীরা গুজবে কান দেওয়া বন্ধ করবেন। নিশ্চিন্তে সংবাদপত্রও পড়বেন।

এআরআর-০৪/বিএ-০৮