ভালোবাসার শক্তি দিয়েই করোনার বিরুদ্ধে জিতবে মানুষ : মাশরাফি

খেলা ডেস্ক


এপ্রিল ০৯, ২০২০
০২:৪৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২০
০২:৫৭ পূর্বাহ্ন



ভালোবাসার শক্তি দিয়েই করোনার বিরুদ্ধে জিতবে মানুষ : মাশরাফি

যুদ্ধের পেছনে কত কাড়ি কাড়ি খরচ গোটা পৃথিবীর। পারমাণবিক বোমা তৈরির, যুদ্ধ বিমান কেনার প্রতিযোগিতায় বাজেটের বড় অংশ বরাদ্দ থাকে ক্ষমতাধর রাষ্ট্রগুলোর। কিন্তু অণুবীক্ষণ যন্ত্র দিয়ে দেখতে হয় এমন এক অতিশয় ক্ষুদ্র ভাইরাসের তোড়ে সবার অবস্থা জেরবার। এই মহামারিতে কোনো অত্যাধুনিক অস্ত্র নয়, করোনাভাইরাসের ভয়াল থাবা থেকে মানুষকে বাঁচাতে মানুষ লড়ছে কেবল ভালোবাসার শক্তি দিয়ে। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা যেন মনে করিয়ে দিলেন সেটাই।

করোনাভাইরাসের মহামারির বিরুদ্ধে লড়াই করতে মাশরাফি নিজেও আছেন ভীষণ সক্রিয়। নড়াইল-২ আসনের সংসদ সদস্য নিজ এলাকায় চিকিৎসা সেবা সাধারণ মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছেন। বাসায় থেকেই তদারকি করছেন পুরো কাজ।

মঙ্গলবার রাতে ফেসবুকে নিজের আইডি থেকে মাশরাফি লেখেন, ‘করোনাভাইরাস প্রমাণ করল গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি অনেক বেশি।’

এই চরম দুর্দিনে নিম্ন আয়ের সংকটে পড়া মানুষদের পাশে দাঁড়াচ্ছেন ক্রিকেটার থেকে শুরু করে সামর্থ্যবানরা। চিকিৎসা সরঞ্জাম এগিয়ে দিতে বিশ্বের বিভিন্ন দেশ তেতো সম্পর্ক ভুলে একে অন্যের পাশে দাঁড়াচ্ছে। মাশরাফিও মনে করেন, ভালোবাসার এই শক্তি দিয়েই করোনার বিরুদ্ধে লড়াইয়ে শেষ পর্যন্ত জিতবে মানুষ।

নড়াইলের সংসদ সদস্য মাশরাফি বাংলাদেশের জাতীয় ক্রিকেটারদের সঙ্গে মিলে অনুদান তো করেছেনই, নিজের দায়িত্বের সেরাটা দিয়েও লড়ছেন। করোনার ছোবলে দেশের চিকিৎসা সেবা রীতিমতো এলোমেলো। অন্য কোনো রোগে যারা অসুস্থ, ভাইরাস ছড়ানোর ভয়ে হাসপাতালে যেতে পারছেন না, সেসব সাধারণ রোগী যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন, সেকারণে মাশরাফি ফাউন্ডেশন নিয়েছে বিশেষ ব্যবস্থা।

পিপিই পরিহিত চিকিৎসক দল নড়াইলের প্রত্যন্ত অঞ্চলে ফোন পেয়ে রোগীদের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। বাংলাদেশের ইতিহাসের সফলতম অধিনায়ক মনে করেন, একজন জনপ্রতিনিধি হিসেবে এটা তার দায়িত্বের অংশ।

এআরআর-১২/বিএ-২৫