বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দিচ্ছেন মিজান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১২, ২০২০
০৪:১৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
০৯:৩২ অপরাহ্ন



বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দিচ্ছেন মিজান চৌধুরী

করোনা ভাইরাস সংকটে ছাতক ও দোয়াবাজার উপজেলার ১০ হাজার হতদরিদ্র কর্মহীন পরিবারের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী। 

তিনি বলছেন, ‘করোনাভাইরাস বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। মানুষ খাদ্য সঙ্কটে ভোগছে। বিশেষ করে সুনামগঞ্জের ছাতক-দোয়ারার দিনমজুর, রিকশাশ্রমিক ও খেটে খাওয়া মানুষ খুব কষ্টে আছে। তাদের কষ্ট দেখে আর ঘরে বসে থাকতে না পেরে তাদের পাশে দাঁড়িয়েছি। তাদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছি।’ তিনি বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আপনারাও এভাবে গরিব-অসহায়দের পাশে দাঁড়ান।’ 

মিজান চৌধুরী সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ‘মানুষ মরার পরে নয়- মরার আগে করোনা পরীক্ষা করুন। মানুষ এক হাসপাতাল থেকে আরেক হাসপাতাল ঘুরে চিকিৎসা পাচ্ছে না। প্রতিটি মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করুন। গরিব-অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য পৌঁছে দিন।’

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ৪র্থ দিন আজ শনিবার (১১ এপ্রিল) তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে দোয়ারাবাজার উপজেলার চারটি ইউনিয়নের ৬টি স্থানে হতদরিদ্র কর্মহীন ১ হাজার  ছয়শত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

দোয়ারাবাজার উপজেলার বোগলা বাজার ইউনিয়নের বোগলা রুসমত আলী রাম সুন্দর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠ, কান্দাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ, সুরমা ইউনিয়নের সাইডিং ঘাট, কৈয়াজুরি মোড়, মহব্বতপুর বাজার সংলগ্ন মাঠ, লক্ষীপুর ইউনিয়নের রাবারডাম বাধের পুর্বপাড়, দোয়ারাবাজার সদর ইউনিয়ন পরিষদের সামনে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এসব খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

করোনা ভাইরাসের সংকটময় মুহূর্তে ছাতক ও দোয়ারাবাজার উপজেলার ২২টি ইউনিয়ন এবং একটি পৌরসভার ১০ হাজার কর্মহীন হতদরিদ্রের পাশে দাঁড়িয়েছেন তিনি। এর আগে গত তিন দিনে ছাতক উপজেলার কয়েকটি ইউনিয়ন এবং দোয়ারাবাজার উপজেলার সবকটি ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

খাদ্যসামগ্রী বিতরণকালে দোয়ারাবাজার উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান শাহজাহান মাস্টার, যুগ্ম আহবায়ক হেলাল মিয়া, আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল হক, সুনামগঞ্জ জেলা যুবদলের সহসাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা যুবদলের সদস্য ও উপজেলার সাবেক সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, জেলা যুবদলের সদস্য অ্যাডভোকেট ফজলুল হক, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এরশাদুর রহমান এরশাদ মেম্বার, সাধারণ সম্পাদক মনির উদ্দিন ও উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এনপি-০৪/বিএ-১৩