মৌলভীবাজার লকডাউন

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১৩, ২০২০
০৬:৩৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৩, ২০২০
০৮:৫২ অপরাহ্ন



মৌলভীবাজার লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগের তিন জেলাকে লকডাউন এবং হবিগঞ্জকে বিচ্ছিন্ন করা হলো।

আজ সোমবার (১৩ এপ্রিল) সকালে মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমন নির্দেশনা দেওয়া হয়। আজ বিকেল ৫টা থেকে এই লকডাউন কার্যকর হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউন চলাকালে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হল। জেলার অভ্যন্তরে আন্তউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নির্দেশনা বলবৎ থাকবে। উক্ত সময়ে জেলার জনসাধারণের প্রবেশ এবং প্রস্থান নিষেধ করা হলো। লকডাউনকালীন সময়ে জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে এবং এ জেলা থেকে অন্য কোন জেলায় গমণ করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃ উপজেলায় যাতায়াতের ক্ষেত্রে একই রূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

আদেশে বলা হয়, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ লকডাউনের আওতাভুক্ত থাকবে। জনস্বার্থে জারিকৃত এই আদেশ রবিবার (১২ এপ্রিল) থেকে কার্যকর হবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

এনএইচ-০১/এসএইচ-০১/এএফ-০৪