সুনামগঞ্জে করোনা আক্রান্তের দুইজনই নারী

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ১৩, ২০২০
০৭:২৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৫, ২০২০
০৮:৫৬ পূর্বাহ্ন



সুনামগঞ্জে করোনা আক্রান্তের দুইজনই নারী

একদিনের ব্যবধানে সুনামগঞ্জের দুই নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত শনিবার ও রবিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে বিশেষায়িত পলিমার্স চেইন রিঅ্যাকশান (পিসিআর) মেশিনে নমুনা পরীক্ষার পর তাদের করোনা আক্রান্তের বিষয়টি ধরা পড়ে। এ ঘটনায় আতঙ্ক বেড়েছে সুনামগঞ্জে। বিশেষ করে ওই দুই নারী কিভাবে কাদের সংস্পর্শে করোনা আক্রান্ত হলেন তা নিয়েই চলছে আলোচনা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ পরীক্ষাগারে গতকাল রবিবার এক নারীর নমুনা পরীক্ষা করা হয়। আজ সোমবার জানা যায় পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত নারীর বয়স ২৫ বছর। তিনি সুনামগঞ্জ সদর উপজেলার বাসিন্দা। সম্প্রতি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার সিজার হয়। তিনি কিভাবে করোনাা ভাইরাসে আক্রান্ত হলেন তা এখন নিশ্চিত হতে পারেনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসারা। তিনি গাইনী বিভাগে চিকিৎসা নেওয়ায় সেখানে অন্য রোগী ও কর্মরত চিকিৎসা, নার্সদের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কা তৈরি হয়েছে। 

এদিকে এর আগে গতকাল রবিবার সুনামগঞ্জের আরেক নারী করোনা আক্রান্ত বলে জানা যায়। শনিবার জেলার দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের চণ্ডিপুর গ্রামে ৪০ বছর বয়সী ওই নারীর নমুনা পরীক্ষা করা হয়। গতকাল কাল রবিবার জানা যায় পরীক্ষার ফলাফল পজেটিভ। তিনিও কিভাবে করোনা আক্রান্ত হলেন তা এখনো জানতে পারেনি স্থানীয় প্রশাসন। এ ঘটনার পর গতকাল রবিবার বিকেলেই সুনামগঞ্জ জেলাকে লকডাউন করা হয়। ওই নারীকে বর্তমানে সুনামগঞ্জ সদর উপজেলা হাসপাতালে  চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিনকে পাওয়া যায়নি। সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র জানান, করোনা আক্রান্ত সুনামগঞ্জের এক নারীকে আজ (সোমবার) হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তার চিকিৎসার সকল ব্যবস্থা করা হচ্ছে।

 

এনসি-০৩/এএফ-০৫