কপিল-শোয়েবের বাগযুদ্ধ

খেলা ডেস্ক


এপ্রিল ১৪, ২০২০
০৩:৪৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
০৪:০২ পূর্বাহ্ন



কপিল-শোয়েবের বাগযুদ্ধ

করোনাভাইরাসের কারণে সারা বিশ্বেই বিপাকে পড়েছেন দুঃস্থ মানুষরা। তাদের কাজ নেই, ফলে উপার্জনও নেই। করোনা পরিস্থিতি মিটলে কাজ থাকবে কি না তারও নিশ্চয়তা নেই। আর এই সঙ্কটে দুঃস্থদের পাশে থাকার জন্য একটি উদ্যোগ নেওয়ার কথা ভেবেছিলেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। তার সেই উদ্যোগের কথা মুখ ফুটে বলতেই যত সমস্যা দেখা দিয়েছে!

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেছিলেন, করোনার জন্য উদ্ভুত এই পরিস্থিতির মোকাবিলায় ফান্ড জোগাড় করাটা প্রয়োজন। ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজ আয়োজন করলে অনেক অর্থ জোগাড় করা সম্ভব হবে। তবে তিনি বেশ কিছু ব্যাপার মাথায় রাখেননি। যেমন, এমন একটি সিরিজ আয়োজন এখন করবে কে! বিসিসিআই আইপিএল আয়োজন বাতিল করার পথে। সব থেকে বড় কথা, হাজার হাজার মানুষ গ্যালারি ভর্তি করে এখন খেলা দেখলে সংক্রমণের সম্ভাবনা বাড়বে। তাছাড়া একসঙ্গে এত মানুষের খেলা দেখার অনুমতিও এখন সরকার দেবে না। তিনি এতদিক না ভেবেই হয়তো প্রস্তাব দিয়েছিলেন।

স্বাভাবিকভাবেই ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের এই প্রস্তাব পছন্দ হয়নি। তিনি বলেছিলেন, 'ও এমন কিছু বলতেই পারে। তবে ভারতের এখন টাকার দরকার নেই। অবস্থা খুব দ্রুত ভাল হবে না বলেই মনে হচ্ছে। এর মধ্যে ক্রিকেট ম্যাচ আয়োজন করা মানে খেলোয়াড় ও দর্শকদের ঝুঁকির মধ্যে ফেলা। আগামী পাঁচ-ছয় মাসে ক্রিকেট নিয়ে ভাবার কোনও সুযোগ নেই।' এর পর আবার কপিলকে পাল্টা দিয়েছেন শোয়েব।

শোয়েব এবার বলেছেন, 'আমি কী বলতে চেয়েছি তা কপিল ভাই হয়তো বুঝতে পারেনি। এই পরিস্থিতিতে প্রচুর মানুষের টাকার প্রয়োজন। অনেকের দু'বেলা খাওয়া জুটছে না। মাথা খাটিয়ে কিছু একটা উপায় বের করে দুস্থ মানুষদের এখন সাহায্য করতে হবে আমাদের। কপিল ভাইয়ের হয়তো টাকার দরকার নেই। তাঁর অবশ্যই টাকার দরকার আর নেই। কিন্তু বাকিদের প্রয়োজন আছে। আমার প্রস্তাবটা নিয়ে ভাবলে ক্ষতি হবে না।'

এআরআর-০৬/বিএ-২০