করোনা আতঙ্ক : শাল্লায় বৃদ্ধাকে গ্রামছাড়া করল ছেলেরা

দিরাই প্রতিনিধি


এপ্রিল ১৪, ২০২০
১০:১৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
১০:৩৭ অপরাহ্ন



করোনা আতঙ্ক : শাল্লায় বৃদ্ধাকে গ্রামছাড়া করল ছেলেরা

অমৃতবালা দাস

ঢাকা ফেরত গ্রামের এক পরিবার রয়েছে হোম কোয়ারেন্টাইনে। সেই বাড়িতে গিয়ে চা পান করেছেন- এমন অভিযোগে ৯০ বছরের বৃদ্ধা মাকে বাড়ি থেকে বের করে দিয়েছে ছেলেরা। গত দুইদিন ধরে গ্রামের বাইরে রাস্তায় রাস্তায় ঘুড়ছেন ওই বৃদ্ধা নারী। কেউ তাকে খাবারও দিচ্ছে না।

ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নিয়ামতপুর গ্রামে। বৃদ্ধার নাম অমৃতবালা দাস। তিনি গ্রামের মৃত অক্ষয় দাসের স্ত্রী। তার দুই ছেলে যোগেশ দাস ও রণধীর দাস।

জানা গেছে, গত ১২ এপ্রিল ওই বৃদ্ধাকে গ্রামছাড়া করা হয়। এরপর থেকে তিনি রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। অমৃতবালা দাস বলেন, ঢাকা থাইক্কা কেডা গ্রামে আইছে, আর এরা কয় আমি বুঝি এরার বাড়িত গেছি। এর লাগি আমারে করোনা কইয়া বাইর কইরা দিছে। মহিলা মেম্বার জ্যোৎস্না রাণী দাসের কথাও শুনেনি ছেলেরা।

আজ বুধবার (১৪ এপ্রিল) ওয়ার্ড সদস্য সুব্রত সরকারের বাড়িতে গিয়ে তাকে পাননি বলে জানান অমৃতবালা দাস।

পরে যোগাযোগ করলে ওয়ার্ড সদস্য সুব্রত সরকার বলেন, ঘটনাটি অমানবিক। আমি বিষয়টি ফেসবুকে দেখে বৃদ্ধাকে খুঁজে বের করে তার বাড়িতে দিয়ে এসেছি। তার ছেলেরা জানিয়েছে, বৃদ্ধা একটু অন্যরকম, ছেলেদের সঙ্গে বনিবনা হয় না। মাঝে মাঝে এভাবে বাড়ি থেকে বেড়িয়ে যান। উপজেলা পরিষদের চেয়ারম্যান তাকে আপাতত কিছু চাল দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন বলেন, আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবগত করেছি এবং তার কাছে ত্রাণ পৌঁছে দেওয়া হবে। প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীকে পাঠাবেন বলে তিনি জানান।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা থেকে পরিবার নিয়ে নিয়ামতপুর গ্রামে আসেন অমরচাঁদ দাস। তারা বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। গত ১২ এপ্রিল কে বা কারা গুজব ছড়ায়- ওই বৃদ্ধা তাদের বাড়িতে গিয়ে চা পান করেছেন। এ খবর শুনে তার ছেলেরা ও পাড়া-প্রতিবেশী তাকে গ্রামছাড়া করে।

এএইচ/আরআর