তাহিরপুরের কাঁচাবাজার খোলা জায়গায় স্থানান্তর

তাহিরপুর প্রতিনিধি


এপ্রিল ১৪, ২০২০
১০:৪৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
১০:৪৮ অপরাহ্ন



তাহিরপুরের কাঁচাবাজার খোলা জায়গায় স্থানান্তর

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে গ্রামীণ হাটবাজার ও কাঁচাবাজার খোলা জায়গায় স্থানান্তরের পরিপ্রেক্ষিতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার অন্যতম বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারের কাঁচাবাজার বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাদাঘাট পাবলিক উচ্চবিদ্যালয়ের মাঠে স্থানান্তর করা হয়েছে। 

আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে বাদাঘাটের কাঁচাবাজারের ব্যবসায়ীগণ নিজ নিজ দায়িত্বে সরকারের নির্দেশনানুযায়ী বাজার স্থানান্তর করে বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাদাঘাট পাবলিক উচ্চবিদ্যালয়ের খোলা মাঠে বসেছেন এবং সেখানে সামাজিক দূরত্ব মেনে কেনাবেচা চলছে। ক্রেতারাও সামাজিক দূরত্ব মেনেই তাদের প্রয়োজনীয় কেনাকাটা করছেন।

এর আগে গতকাল সোমবার (১৩ এপ্রিল) সকালে ভাটি এলাকার সবচেয়ে বড় বাজার বালিয়াঘাট নতুন বাজারের কাঁচাবাজার উপজেলা প্রশাসনের নির্দেশনানুযায়ী সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাজার সংলগ্ন খোলা মাঠে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে। পার্শ্ববর্তী শ্রীপুর বাজারের কাঁচাবাজারও স্থানান্তর করে বাজারের পূর্ব পাশে খোলা স্থানে বসানো হয়েছে।

বালিয়াঘাট নতুন বাজার কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খাঁন বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বালিয়াঘাট নতুন বাজারের কাঁচাবাজার স্থানান্তর করে বাজারে উত্তর পাশের ফাঁকা মাঠে বসানো হয়েছে।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী বিষয়টি নিশ্চিত করে বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল কাঁচাবাজারকে স্কুল/মাদ্রাসা মাঠে ও খোলা জায়গায় স্থানান্তর করা হবে। এ অবস্থায় সাময়িক বাজার মনিটরিং করবেন স্থানীয় ইউপি চেয়ারম্যান, বাজারের ইজারাদার ও বাজার বণিক সমিতির সংশ্লিষ্টরা।

এএইচ/আরআর