করোনা সতর্কতা : নলুয়া হাওরে কৃষক-শ্রমিকদের মাঝে প্রচার

জগন্নাথপুর প্রতিনিধি


এপ্রিল ১৪, ২০২০
১১:০০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
১১:১৪ অপরাহ্ন



করোনা সতর্কতা : নলুয়া হাওরে কৃষক-শ্রমিকদের মাঝে প্রচার

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা কৃষি কার্যালয়ের উদ্যোগে আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) নলুয়া হাওরে ধান কাটা কার্যক্রম পরিদর্শন করে কৃষকদের মধ্যে মাস্ক, সাবান ও স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

নলুয়া হাওরের কবিরপুর ও রসুলপুর এলাকায় গিয়ে ধান কর্তনরত কৃষকদের সঙ্গে কথা বলেন, জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহ্ফুজুল আলম মাসুম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুদন ধর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী প্রমুখ। এ সময় কৃষক ও শ্রমিকদের মধ্যে মাস্ক, সাবান ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হয়।

কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার বলেন, করোনাভাইরাসের কারণে এবার আমরা হাওরে ধান কাটা উৎসব না করে কৃষকদের মধ্যে মাস্ক, সাবান ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ করেছি। এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রেখে ধান কাটতে কৃষকদের আমরা সচেতন করেছি।

জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব বলেন, হাওরে গিয়ে করোনাভাইরাসের সংক্রমণ বিষয়ে জানিয়ে কৃষকদের সচেতনতা বজায় রেখে ধান কাটতে বলেছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুদন ধর বলেন, অন্য জেলা থেকে আগত কৃষি শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষার পর তাদেরকে ধান কাটায় লাগাতে হবে। আমরা অন্য জেলা থেকে আগত কৃষি শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করব।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, অন্য জেলা থেকে আগত কৃষি শ্রমিকদের কৃষকদের বাড়িতে না রেখে স্ব স্ব এলাকার স্কুল, কলেজ ও মাদরাসায় থাকার ব্যবস্থা করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এএ/আরআর