কল দিলেই রোগীকে হাসপাতালে নেবে পুলিশ

শ্রীমঙ্গল প্রতিনিধি


এপ্রিল ১৪, ২০২০
১১:৪৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
১১:৪৯ অপরাহ্ন



কল দিলেই রোগীকে হাসপাতালে নেবে পুলিশ

কল দিলেই অসুস্থ রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে পৌঁছে দেবে পুলিশ। এমনই এক মানবিক উদ্যোগ নিয়েছেন শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক। 

তিনি জানান, রাতে যদি শ্রীমঙ্গল উপজেলার কোনো মানুষের কোনো ধরনের মানবিক অসুবিধা হয়, তাহলে আমাদের পাশে পাবেন। যেমন কেউ অসুস্থ হয়েছেন, চিকিৎসার জন্য ডাক্তারের কাছে যাওয়া প্রয়োজন, কিন্তু লকডাউনের কারণে যাতায়াতের যানবাহন নেই। ওই মুহূর্তে আমাকে কল দিলেই ওই রোগীকে হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য এগিয়ে যাবে পুলিশ।

আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ পরিস্থিতি মোকাবেলা কমিটির সভায় এই ঘোষণা দেন তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব ও সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবালসহ সরকারি কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

ওসি আব্দুছ ছালেক বলেন, মূলত মৌলভীবাজার জেলায় লকডাউনের কারণে অব্যন্তরীণ রুটে অনেক যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে অনেক ইমার্জেন্সি রোগী হাসপাতালে যেতে পারবেন না। সেই মানবিক দিক চিন্তা করেই আমি এই উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, আমার ব্যবহৃত সরকারি মোবাইল নম্বরে (০১৭১৩৩৭৪৪৪০) কল করলেই পুলিশ সহায়তার জন্য এগিয়ে আসবে। এছাড়া কোনো পরিবারে যদি খাদ্য সংকট থাকে, তাহলে আমরা পুলিশের পক্ষ থেকে খাবার পৌঁছে দেব। পুলিশ সুপার ফারুক আহমেদ স্যারের নির্দেশে ইতোমধ্যে প্রতিদিন রাতে উপজেলার বিভিন্ন প্রান্তে সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামানসহ আমরা পুলিশ সদস্যরা চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। যেকোনো বিপদে জনগণের পাশে পুলিশ সবসময় থাকবে।

জিকে/আরআর