দোয়ারাবাজারে ধান কাটা উৎসব

দোয়ারাবাজার প্রতিনিধি


এপ্রিল ১৫, ২০২০
০২:৪৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৫, ২০২০
০২:৪৫ পূর্বাহ্ন



দোয়ারাবাজারে ধান কাটা উৎসব
শ্রমিকদের সুরক্ষাসামগ্রী দিলেন ইউএনও

পহেলা বৈশাখে হাওরে ধান কাটা উৎসবে শ্রমিকদের মধ্যে প্রয়োজনীয় জিনিসপত্র ও খাবার বিতরণ করেছেন দোয়ারাবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা।

আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলার সুরমা ইউনিয়নের কনছখাই হাওরে ধান কাটার শ্রমিকদের মধ্যে একটি করে মাস্ক, গামছা, সাবান ও ১ প্যাকেট করে বিস্কুট বিতরণ করেন তিনি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবকালীন শ্রমিক সংকটে স্বাস্থ্যবিধি ও নির্দেশনা মেনে স্থানীয় কৃষকদের ধান কাটায় ব্যাপকভাবে উৎসাহ প্রদানের অংশ হিসেবে এমন উদ্যোগ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা ও উপজেলা কৃষি কর্মকর্তা শেখ মো. মহসিন শ্রমিকদের সঙ্গে ধান কেটে এ উৎসবের উদ্বোধন করেন।

ইউএনও সোনিয়া সুলতানা জানান, করোনাভাইরাস প্রাদুর্ভাবের ফলে হাওর এলাকায় চরম শ্রমিক সংকট দেখা দিয়েছে। সবাই এখন ঘরবন্দি হয়ে পড়েছেন। অতিবৃষ্টি ও অকাল বন্যার পূর্বেই সোনালি ফসল বোরো ধান কৃষকের গোলায় তুলতে ইতোমধ্যে উপজেলায় কৃষকদের মধ্যে দু'টি ধান কাটার আধুনিক মেশিন ভর্তুকি মূল্যে প্রদান করা হয়েছে। এছাড়াও চলতি মৌসুমে প্রত্যেক হাওরের পাকা ধান দ্রুত কেটে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় শ্রমিকদের ব্যাপকভাবে ধান কাটার কাজে লাগিয়ে দেওয়ার তাগিদ দেয়া হচ্ছে। আশা করি কৃষকরা সরকারি নির্দেশনামতো দ্রুত হাওরে ধান কাটা শুরু করলে ভালোভাবেই এবার বোরো ধান কৃষকের গোলায় উঠবে।

ধান কাটা উৎসবে প্রশাসনিক কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন।

 

এইচএইচ/আরআর