করোনায় আক্রান্ত সুনামগঞ্জের চিকিৎসক গৌতম রায়

সুনামগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ১৬, ২০২০
০১:২১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২০
০১:৫৯ অপরাহ্ন



করোনায় আক্রান্ত সুনামগঞ্জের চিকিৎসক গৌতম রায়

ডা. গৌতম রায়

সুনামগঞ্জের 'গরিবের ডাক্তার' খ্যাত বিশেষজ্ঞ চিকিৎসক ও নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উপ পরিচালক ডা. গৌতম রায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি নারায়ণগঞ্জে আইসোলেশনে আছেন।

তাঁর করোনায় আক্রান্তের খবর সুনামগঞ্জে এসে পৌঁছার পর কান্নায় ভেঙে পড়েছেন অনেক মানুষ। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই তাঁর জন্য প্রার্থনা করছেন।

জানা গেছে, নারায়ণগঞ্জ ৩০০ শয্যার হাসপাতালের মেডিসিন বিভাগের একজন চিকিৎসক প্রথম করোনায় আক্রান্ত হন। পরে ওই হাসপাতালের গাইনি বিভাগের এক চিকিৎসকের করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়। আক্রান্ত হন হাসপাতাল সুপারের সহকারীও (পিএ)। এরপর ওই হাসপাতালের বেশ কয়েকজন চিকিৎসক ও স্টাফকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়। তাদের মধ্যে ২১ জনের নমুনা সংগ্রহ করা হয়। সংগৃহীত নমুনায় নতুন করে আরও ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন হাসপাতালের পরিচালক ডা. গৌতম রায়, নার্স, অফিস সহকারী, স্টোর কিপার ও ওয়ার্ড বয়।

ডা. গৌতম রায় বলেন, হাসপাতালের স্টাফসহ নতুন করে ১৩ জন আক্রান্ত হয়েছেন। এর আগে তিনজন আক্রান্ত হয়েছিলেন। আজ আমিও পজেটিভ, বর্তমানে আইসোলেশনে আছি।

তিনি আরও বলেন, চিকিৎসকরা আক্রান্ত, স্টাফ আক্রান্ত। এভাবে তো আর চিকিৎসা দেওয়া যাবে না। এতে অন্যরাও আক্রান্ত হবেন। স্বাস্থ্য বিভাগকে বিষয়টি জানানো হয়েছে। তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ডা. গৌতম রায় সুনামগঞ্জবাসীসহ দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন। তাঁর পরিবারও সুস্থতা কামনা করে সবার কাছে আর্শিবাদ কামনা করেছে।

এদিকে ডা. গৌতম রায়ের করোনায় আক্রান্তের খবরটি সুনামগঞ্জে এসে পৌঁছালে বিভিন্ন মহলের মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর সুস্থতা কামনা করেছেন।

 

এসএস/আরআর