বক্স খাটে লুকানো টিসিবির ১২৩৮ লিটার তেল

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৬, ২০২০
০৭:৩১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২০
০৭:৩১ পূর্বাহ্ন



বক্স খাটে লুকানো টিসিবির ১২৩৮ লিটার তেল

গোয়েন্দা পুলিশের অভিযানে বক্স খাটের ভেতর থেকে বেরিয়ে এলো টিসিবির ১২৩৮ লিটার সয়াবিন তেল। আটক করা হয় দুজনকে। এ ঘটনা ঘটেছে রংপুর মহানগর এলাকায়। এ ঘটনায় দুজনকে আটক করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

বুধবার (১৫ এপ্রিল) রাত ১০ টার দিকে শহরের মধ্যপারবতীপুর এলাকার হানিফ মিয়ার বাড়ি থেকে বসুন্ধরা ব্রান্ডের এ সয়াবিন তেলের বোতলগুলো জব্দ করে ডিবি পুলিশ।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন। অভিযানের নেতৃত্ব দেন অতিরিক্ত উপ কমিশনার উত্তম প্রসাদ।

উত্তম প্রসাদ বলেন, এসব তেল সরকার কমদামে টিসিবির মাধ্যমে সাধারণ মানুষের কাছে বিক্রি করে থাকে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, টিসিবির মাধ্যমে চক্রটি এ সব তেল কম দামে কিনে মজুদ করেছিল পরে বেশি দামে বিক্রি করার জন্য। তেলগুলো বক্স খাটের ভেতরে এমনভাবে রাখা হয়েছিল যাতে সহজে কেউ টের না পায়। এ ঘটনায রংপুর শহরের মধ্যপার্বতীপুর এলাকার মো. হানিফ মিয়া (৪৭) ও ভাই লাল মিয়াকে আটক করা হয়। এ দুজনের ঘর তল্লাশি করে কয়েকটি খাটের ভেতর থেকে ১২৩৮ লিটার তেল উদ্ধার করা হয়। এর বাজার মূল্য প্রায় ১ লাখ ২৩ হাজার ৮০০ টাকা।

অতিরিক্ত উপ কমিশনার আরও বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। এ ছাড়া এর পেছনে আরও কারা জড়িত তা খুঁজে বের করার চেষ্টা চলছে।

বিএ-০৩