লকডাউনের মধ্যে বিশ্বকাপ নিশ্চিত ভারতের

খেলা ডেস্ক


এপ্রিল ১৭, ২০২০
০২:২৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৭, ২০২০
০২:২৩ পূর্বাহ্ন



লকডাউনের মধ্যে বিশ্বকাপ নিশ্চিত ভারতের

করোনাভাইরাসের কারণে প্রায় আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ আছে কয়েক সপ্তাহ ধরে। ভারতজুড়ে লকডাউন চলছে কয়েক সপ্তাহ ধরে। এর মধ্যেই ওয়ানডে বিশ্বকাপের টিকিট নিশ্চিত হওয়ার খবর পেল ভারতীয় নারী ক্রিকেট দল। পঞ্চম দল হিসেবে নারী ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্টটিতে অংশগ্রহণ নিশ্চিত হলো ভারতের।

মূলত পাকিস্তান সিরিজ বাতিল হওয়াতেই বিশ্বকাপের টিকিট পেল ভারত। নারী চ্যাম্পিয়নশিপের ক্যালেন্ডারে পাকিস্তানের বিপক্ষে দুটি সিরিজ খেলার কথা ছিল ভারতের। কিন্তু ভারতীয় সরকার এই সিরিজের অনুমতি দেয়নি। ফলে দুই দলকে সমান ৩ পয়েন্ট করে ভাগ করে দিয়েছে আইসিসি। এই ৩টি পয়েন্টই ভারতের বিশ্বকাপ নিশ্চিত করেছে।

স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে ভারতের আগে বিশ্বকাপ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া (৩৭ পয়েন্ট), ইংল্যান্ড (২৯), দক্ষিণ আফ্রিকা (২৫)। সর্বশেষ বিশ্বকাপ নিশ্চিত করা দল ভারতের পয়েন্ট ২৩। পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাকে বিশ্বকাপ খেলতে পেরুতে হবে বাছাই পর্বের বাঁধা।

বাছাই পর্ব অনুষ্ঠিত হওয়ার কথা আগামী বছরের ৩ থেকে ১৯ জুলাই। এতে আরও অংশ নিবে বাংলাদেশ, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, থাইল্যান্ড, পাপুয়া নিউগিনি ও যুক্তরাষ্ট্র।

 

আরসি-০৬/