জগন্নাথপুরে বিপুল পরিমাণ টিসিবির পণ্য উদ্ধার

জগন্নাথপুর প্রতিনিধি


এপ্রিল ১৭, ২০২০
১০:১৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৭, ২০২০
১০:১৮ অপরাহ্ন



জগন্নাথপুরে বিপুল পরিমাণ টিসিবির পণ্য উদ্ধার
অভিযুক্ত যুবলীগ নেতা

সুনামগঞ্জের জগন্নাথপুরে টিসিবির ন্যায্যমূল্যের নিত্যপ্রয়োজনীয় পণ্যের লগো (মোড়ক) অবৈধভাবে পরিবর্তন করে কালোবাজারে বিক্রি করার অভিযোগ উঠেছে এক যুবলীগ নেতার বিরুদ্ধে।

গতকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত ১০টার দিকে স্থানীয় প্রশাসন ওই যুবলীগ নেতার দোকান থেকে টিসিবির বিপুল পরিমাণ পণ্য উদ্ধার করেছে।

প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, জগন্নাথপুরের পার্শ্ববর্তী নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের লালাপুর গ্রামের হালিম উল্লার ছেলে স্থানীয় যুবলীগ নেতা নোমান হোসেন জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের আলীপুর বাজারে টিসিবির পণ্য মজুদ করে টিসিবির মোড়ক বেআইনিভাবে অসৎ উদ্দেশে পরিবর্তন করে কালোবাজারে বিক্রির চেষ্টা করছিলেন। এ খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াসির আরাফাতের নেতৃত্বে জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরীসহ পুলিশ সদস্যরা আলীপুর বাজারে বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে টিসিবির নিত্যপণ্যের লগো পরিবর্তনের ঘটনা হাতেনাতে প্রমাণিত হয়। এ সময়  দোকানঘর থেকে কর্মচারীর স্বীকারোক্তিতে টিসিবির ৪৯ কার্টন পুষ্টি ব্র্যান্ডের সয়াবিন তেল এবং ৫০ কেজি ওজনের ৭৩ বস্তা চিনি জব্দ করা হয়।

অভিযানকালে নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত পাল, নবীগঞ্জ থানার ওসি আজিজুস ইসলাম ও পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলিছ মিয়া উপস্থিত ছিলেন।

পাইলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়া জানান, টিসিবির পণ্যে মজুদকারী নোমান হোসেন যুবলীগের রাজনীতি করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াসির আরাফাত জানান, অসৎ উদ্দেশে টিসিবির ন্যায্যমূল্যের পণ্যের মোড়ক পরিবর্তন করা হচ্ছিল। অভিযুক্ত ব্যক্তি টিসিবির ডিলার নযন। এসব মালামাল কোথা থেকে আনা হয়েছে এ বিষয়ে পুলিশ তদন্ত করছে। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ এর ২৫ ধারায় নিয়মিত মামলা দায়ের করার প্রক্রিয়া চলমান রয়েছে।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, টিসিবির পণ্য উদ্ধার করে আমরা থানায় নিয়ে এসেছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এএ/আরআর