টিম মাস্ক ফোর্সে শচীন-সৌরভ-কোহলি

খেলা ডেস্ক


এপ্রিল ১৯, ২০২০
০৯:৪১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৯, ২০২০
০৯:৪১ অপরাহ্ন



টিম মাস্ক ফোর্সে শচীন-সৌরভ-কোহলি

করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে এখন ঘরেই সময় কাটছে অনেকের। তবে ঘরবন্দীর সময়ে বসে থাকছেন কাজের মানুষেরা। নানা কাজে ব্যস্ত রাখছেন নিজেকে। ভারতীয় তারকারাও ব্যতিক্রম নন। এই যেমন সৌরভ গাঙ্গুলি ও শচীন টেন্ডুলকারসহ অন্য ক্রিকেটাররা সময়টা কাজে লাগাচ্ছেন।

সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে ‘টিম মাস্ক ফোর্স’ হয়ে সামনে এসেছেন তারা। লকডাউনে ভারতীয় জনসাধারণকে সচেতন করতে নেমে পড়েছেন শচীন, সৌরভ, বিরাট কোহলি, রোহিত শর্মা ও হরভজন সিংরা।

তাদের এই দলে জায়গা করে নিতে পারবেন ভক্তরাও। এক্ষেত্রে দরকার শুধু একটু সচেতনতা। করোনাকে হারানোর সংকল্প থাকতে হবে। এই ফোর্সে যোগ দিতে চাইলে বাড়িতেই বানিয়ে ফেলতে হবে পছন্দসই মাস্ক। যা কিনা করোনা কালের বড় সঙ্গী।

ভারতের প্রায় সব রাজ্যেই মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। অতি প্রয়োজনে বাড়ির বাইরে গেলেই মাস্ক পরা চাই। সেই বার্তাটাও এরইমধ্যে দিয়েছেন শচীন। সেখানেই এই মহাতারকা বুঝিয়েছেন- বাড়িতেই এটি তৈরি করে নেওয়া খুবই সহজ।

অবশ্য সবারই মাস্কে আছে বিশেষত্ব। সৌরভের মাস্কে লেখা, ‘দাদা’। শচীনের নাকে-মুখে ১০ নম্বরের মাস্ক। কোহলির মাস্কে লেখা আছে ‘ভি’! মাস্কের সঙ্গে করোনা থেকে বাঁচতে হাত ধোয়ার কথাটাও মনে করিয়ে দিচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা।

 

এআরআর-৪/আরসি-০৪