অক্টোবরে হস্তান্তর হচ্ছে না আউটার স্টেডিয়াম

ক্রীড়া প্রতিবেদক


এপ্রিল ২১, ২০২০
০২:০১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২১, ২০২০
০২:০১ পূর্বাহ্ন



অক্টোবরে হস্তান্তর হচ্ছে না আউটার স্টেডিয়াম

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম গ্রাউন্ড-২। ছবি:- সংগৃহীত

কথা ছিল অক্টোবরে হস্তান্তর করার। সেই লক্ষ্যেই কাজ চলছিল। যদিও অক্টোবরের এখনও ঢের দেরি। তবুও সময়মতো কাজ শেষ করা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে বন্ধ করে দেওয়া হয়েছে কাজ। তাই বন্ধ হয়ে গেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার স্টেডিয়ামের নির্মাণ কাজ। 

স্থানীয় ক্রিকেট লিগের খেলা নির্বিঘ্নে চালানো সম্ভব হয় না। মাঠ পর্যাপ্ত না থাকায় প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ শুরু করা যায় না সময়মতো। মূলত সেকারণেই এই আউটার স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু হয়েছিল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে গ্রাউন্ড-১, গ্রাউন্ড-২ এইভাবেই নামকরণ করা হয়েছে। আউটার স্টেডিয়ামকে গ্রাউন্ড-২ হিসেবে পরিচয় দেওয়া হত। 

সবশেষ বিপিএলের সময় বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল আশা প্রকাশ করেছিলেন, জুন মাসের মধ্যেই মাঠটিকে প্রস্তুত করার। তবে মাস দুয়েক পর বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ চলাকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আগামী অক্টোবরে তাদের কাছে গ্রাউন্ড-২ হস্তান্তর করা হবে।

তবে এই মুহূর্তে আর দুটোর কোনোটিই সম্ভব হচ্ছে না। এই বিষয়ে বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল সিলেট মিররকে বলেন, এই মুহূর্তের ঝুঁকির কথা বিবেচনা করে আমরা আউটার স্টেডিয়ামের নির্মাণ কাজ বন্ধ রেখেছি। আবার কবে নাগাদ কাজ শুরু হবে সেটা বলা কঠিন। তবে কাজ শেষ করা এবং হস্তান্তর করার সময় নির্ধারণ করে দেওয়া হয়েছিল। করোনার কারণে সেটা সময়তো শেষ করা সম্ভব হচ্ছে না। 

তবে পরিস্থিতি স্বাভাবিক হলে পরে আবার কাজ শুরু করবেন বলে জানিয়েছেন বিসিবির এই পরিচালক।   

 

 

আরসি-০৪/এআরআর