ভারতের রাজ্য ক্রিকেটের কোচ হোয়াটমোর

খেলা ডেস্ক


এপ্রিল ২১, ২০২০
০৩:৫৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২১, ২০২০
০৩:৫৮ পূর্বাহ্ন



ভারতের রাজ্য ক্রিকেটের কোচ হোয়াটমোর

জাঁদরেল কোচ হিসেবে ডেভ হোয়াটমোরের খ্যাতি বিশ্বজোড়া। ১৯৯৬ সালে অখ্যাত শ্রীলংকাকে বিশ্বকাপ জিতিয়ে আলোচনায় আসেন তিনি। পরে তার অধীনে বড় দলগুলোর বিপক্ষে জিততে শেখে বাংলাদেশ।
এখনও প্রিয় ভালোবাসার কোচিং পেশায় জড়িত আছেন হোয়াটমোর। ভারতের ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন দলের কোচিং করাচ্ছেন তিনি। তার হাত ধরেই রাজ্য ক্রিকেটে উঠে আসছে তরুণ প্রতিভাবান ক্রিকেটাররা।
২০১৭-১৮ মৌসুমে কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশনের দায়িত্ব নেন হোয়াটমোর। সাফল্যের সঙ্গে তিন বছর দলটির দায়িত্ব সামলেছেন তিনি।
সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আরেকবার ভারতে ফিরছেন বাংলাদেশের সাবেক কোচ। এবার বারোদার দায়িত্ব নিচ্ছেন হোয়াটমোর। প্রধান কোচ ও ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে তাকে নিয়োগ দিয়েছে রাজ্য দলটি।
হোয়াটমোর বলেন, আমি মূলত রাজ্যটির সিনিয়র দলের কোচ হচ্ছি। সেই সঙ্গে অনূর্ধ্ব-১৯, ২৩ দল গড়ে তোলার দায়িত্ব পালন করব। আমার সঙ্গে থাকছেন স্থানীয় কোচরা। দুই বছর মেয়াদে এ চুক্তি করেছি।
আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে গুরু হিসেবে ইতিমধ্যে সাফল্যের চূড়ায় পৌঁছে গেছেন হোয়াটমোর। স্বভাবতই সম্ভাবনাময়ী ও প্রতিশ্রুতিশীল ক্রিকেটার তুলে আনার কারিগর হিসেবে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। এর আগে পাকিস্তান ও জিম্বাবুয়ে জাতীয় দলের কোচের ভূমিকায় ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক এ ক্রিকেটার।

এআরআর/0৪