বিকল এম্বুলেন্স সচল করলেন আ.লীগ সম্পাদক ইমন

সুনামগঞ্জ ও দিরাই প্রতিনিধি


এপ্রিল ২১, ২০২০
১১:৩৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
১২:২১ পূর্বাহ্ন



বিকল এম্বুলেন্স সচল করলেন আ.লীগ সম্পাদক ইমন
নিজ খরচে নিয়োগ দিলেন চালক

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন এবার দিরাই উপজেলা স্বাস্থ্য কমপপ্লেক্সের বিকল এম্বুলেন্স সচল করে নিজের তহবিল থেকে বেতন দিয়ে একজন চালক নিয়োগ দিয়েছেন। এর আগে গত ৯ এপ্রিল সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়কে করোনা রোগীদের সেবায় ব্যবহারের জন্য একটি এম্বুলেন্স দান করেছিলেন তিনি। বর্তমানে ওই এম্বুললেন্সটি করোনা রোগের নমুনা সংগ্রহে স্বাস্থ্যকর্মীদের যাতায়াতসহ করোনা সংক্রান্ত সেবায় নিয়োজিত রয়েছে।

আজ মঙ্গলবার (২১ এপ্রিল) বিকেলে দিরাই উপজেলা হাসপাতালের সরকারি এম্বুলেন্সটি সংস্কার করে সুনামগঞ্জ সিভিল সার্জনকে বুঝিয়ে দিয়ে তাঁর নান্দনিক ফাউন্ডেশন থেকে একজন চালক নিয়োগ করেছেন ইমন। করোনাকালে এই চালকের বেতনও বহন করবেন তিনি।

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে, প্রায় বছরখানেক ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র এম্বুলেন্সটি বিকল হয়ে সিলেটে টাটা কোম্পানির ওয়ার্কশপে পড়েছিল। এম্বুলেন্সের চালক না থাকায় স্বাস্থ্য বিভাগও এটির খোঁজ-খবর নিচ্ছিল না। সম্প্রতি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বিষয়টি অবগত হয়ে সিলেটের টাটা কোম্পানির ওয়ার্কশপের সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে এটি দ্রুত সচল করার আহ্বান জানান।

জানা গেছে, একসময় ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের প্রতিষ্ঠান টাটা কোম্পানির লিগ্যাল এডভাইজার হিসেবে কাজ করত। এই সুবাদে তিনি তাদেরকে দ্রুত এম্বুলেন্সটি মেরামত করে দেওয়ার আহ্বান জানালে গতকাল সোমবার রাতে সেটি সংস্কার করে সুনামগঞ্জে পাঠিয়ে দেয় ওই কোম্পানি। 

এদিকে চালক না থাকায় দিরাই উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনকে তাঁর স্বেচ্ছাসেবী সংগঠন নান্দনিক ফাউন্ডেশন থেকে একজন চালক দেওয়ার অনুরোধ জানালে তিনি সেটা সাদরে গ্রহণ করে আজ একজন চালক নিয়োগ দেন। পরে সিভিল সার্জন ডা. শামস উদ্দিন ও ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন আনুষ্ঠানিকভাবে এম্বুলেন্সটি দিরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছ থেকে হস্তান্তর করেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসুদ্দিন বলেন, এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহোদয় করোনা সংক্রান্ত বিষয়ে ব্যবহারের জন্য একটি এম্বুলেন্স প্রদান করেছেন। এই এম্বুলেন্সটি এখন আমরা ব্যবহার করে অনেক কাজ করতে পারছি। আজ তিনি আমাদের বিকল এম্বুলেন্সটি সংস্কার করে নিজের তহবিল থেকে বেতন দিয়ে একজন চালক নিয়োগ দিয়েছেন। আমরা স্বাস্থ্য বিভাগ তাঁর প্রতি কৃতজ্ঞ।

ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন এই দুঃসময়ে মানুষের পক্ষে কাজ করতে। আমি তাঁর একজন কর্মী হিসেবে আদেশ পালন করার চেষ্টা করছি। আর্তমানবতার সেবায় আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

 

এসএস/আরআর