বিশ্বকাপ আয়োজনের বিকল্প চিন্তা করছে আইসিসি

খেলা ডেস্ক


এপ্রিল ২২, ২০২০
১২:৪২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
১২:৪২ পূর্বাহ্ন



বিশ্বকাপ আয়োজনের বিকল্প চিন্তা করছে আইসিসি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপ নিয়ে শঙ্কা অনেক আগেই তৈরি হয়েছে। অবস্থার পরিবর্তন না হলে বিশ্বকাপ আয়োজনের শঙ্কাই সত্যি হয়ে যাবে। সেক্ষেত্রে এক বছর পিছিয়ে দেওয়া হতে পারে বিশ্বকাপ।

তবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি কিংবা আয়োজক অস্ট্রেলিয়া এখনই বিশ্বকাপ পিছিয়ে দেওয়া নিয়ে ভাবতে রাজি নয়। এরই মধ্যে বিশ্বকাপ আয়োজনের বিকল্প চিন্তা-ভাবনা করছে তারা।

অস্ট্রেলিয়ার মাটিতে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আইসিসির হাতে এখনো এখনও তাই কিছুটা সময় আছে। নির্ধারিত সময়ে বিশ্বকাপ শুরু করার প্রস্তুতি নিয়েই এগোচ্ছে তারা।  কিন্তু পরিকল্পনা পরিবর্তন হতে পারে।

আইসিসির এক মুখপাত্র জানিয়েছেন, ‘আইসিসির ইভেন্টগুলো নির্ধারিত সূচি অনুযায়ী আয়োজনে আমরা প্রস্তুতি নিচ্ছি। যে অবস্থায় আছে, তা চালিয়ে যাবার জন্য আমরা পরিকল্পনা করছি। তবে দ্রুত পরিবর্তিত পরিস্থিতিতে বিচক্ষন ও দায়িত্বশীল জরুরী পরিকল্পনা আমরা গ্রহণ করেছি।’

মহামারীর উপর ভিত্তি করে আমাদের কাছে সকল বিকল্প পথ আছে। আমরা বিশেষজ্ঞ ও কর্তৃপক্ষের কাছ থেকে পরামর্শ নেয়ার কাজটি চালিয়ে যাবো। এটি নিয়ে অস্ট্রেলিয়া সরকার উপযুক্ত সময়ে সিদ্বান্ত নেবে।’

 

এআরআর/০৩