বড়লেখায় বাইরে ঘোরাঘুরি করায় জরিমানা আদায়

বড়লেখা প্রতিনিধি


এপ্রিল ২৩, ২০২০
০২:২৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২০
০২:২৬ পূর্বাহ্ন



বড়লেখায় বাইরে ঘোরাঘুরি করায় জরিমানা আদায়

মৌলভীবাজারের বড়লেখায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও জনগণের অকারণে বাইরে ঘোরাঘুরি নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন। এরই ধারাবাহিকতায় আজ বুধবার (২২ এপ্রিল) বড়লেখা পৌর এলাকায় অভিযান চালানো হয়েছে।

এ সময় লকডাউন উপেক্ষা করে গাড়ি চালানো ও অকারণে বাইরে ঘোরাফেরা করার অপরাধে ৫ জনকে ১৫ হাজার ২শ টাকা জরিমানা করা হয়েছে। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা। অভিযানের সময় সেনাবাহিনী ও পুলিশ সহযোগিতা করেছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে সরকারি নির্দেশনা রয়েছে। তবে জরুরি প্রয়োজনে কেউ যদি বের হয়, তবে সামাজিক দূরত্ব মেনে চলতে প্রশাসনের পক্ষ থেকে বার বার তাগিদ দেওয়া হচ্ছে। কিন্তু অনেকেই এই নির্দেশ মানছে না। যার কারণে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে প্রশাসন।

বুধবার বিকেলে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও জনগণের অযথা ঘরের বাইরে ঘোরাঘুরি এবং ব্যক্তিগত গাড়ি নিয়ে চলাচল নিয়ন্ত্রণ করতে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশ যৌথভাবে বড়লেখা পৌর এলাকায় অভিযান চালায়। এ সময় লকডাউন উপক্ষো করে গাড়ি চালানোর অপরাধে এক ট্রাকচালককে ১০ হাজার টাকা এবং অকারণে ঘোরাফেরা করার অপরাধে আরও ৪ জনকে ৫ হাজার ২শ টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধে সবাইকে সরকারি নির্দেশ পালন করতে হবে। জরুরি প্রয়োজনে বাইরে বের হলে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। যারা নির্দেশনা অমান্য করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

এজে/আরআর