মৌলভীবাজারে করোনায় আক্রান্ত ৬, মৃত্যু ২

মৌলভীবাজার প্রতিনিধি


এপ্রিল ২৫, ২০২০
১০:২৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৫, ২০২০
১১:৪৫ অপরাহ্ন



মৌলভীবাজারে করোনায় আক্রান্ত ৬, মৃত্যু ২

চলমান মহামারী করোনাভাইরাসে মৌলভীবাজারে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ জন আর মৃত্যুবরণ করেছেন ২ জন। মৌলভীবাজার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মৌলভীবাজার জেলার রাজনগরে গত ৪ এপ্রিল সাঞ্চু মিয়া নামের এক মুদি দোকানির মৃত্যু হয়। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে করোনা পজিটিভ রিপোর্ট আসে। মূলত রাজনগরের এই রোগী জেলার প্রথম করোনা আক্রান্ত রোগী। তবে তিনি কিভাবে আক্রান্ত হয়েছিলেন তার কোনো হদিস মিলেনি।

এরপর গত ১৩ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে মারা যান মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মফচ্ছিল আলী। তিনি ঢাকায় অবস্থান করছিলেন এবং সেখানেই আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার পর নমুনা পরীক্ষায় তার দেহে করোনার উপস্থিতি মিলে। স্বাস্থ্য অধিদপ্তর তাকে মৌলভীবাজারের তালিকায় রেখেছে।

এরপর গত ২২ এপ্রিল জেলার কুলাউড়া উপজেলায় দুইজনের করোনা শনাক্ত হয়। তাদের মধে একজন পুলিশ সদস্য, অন্যজন বৃদ্ধা।

গতকাল শুক্রবার (২৪ এপ্রিল) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে মৌলভীবাজারের আরও ২ জন শনাক্ত হন। আক্রান্ত দুইজনই পুরুষ।

মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ জানান, প্রতিদিন আমরা নতুন নতুন নমুনা কালেকশন করে পরীক্ষার জন্য সিলেটে পাঠাচ্ছি । জেলায় এখন পর্যন্ত ৬ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২ জন। তাদের মধ্যে একজন ঢাকায় আক্রান্ত হয়ে ঢাকাতেই মারা যান। ঢাকা থেকে শুধু ফোনে আমাদের জানানো হয়।

 

এসএইচ/আরআর