শ্রীলঙ্কায় দুর্ভোগে পাকিস্তানের ১৫ ক্রীড়াবিদ

খেলা ডেস্ক


এপ্রিল ২৯, ২০২০
০৫:৪৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৯, ২০২০
০৫:৪৮ পূর্বাহ্ন



শ্রীলঙ্কায় দুর্ভোগে পাকিস্তানের ১৫ ক্রীড়াবিদ

কোভিড-১৯ মহামারীর কারণে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইটই এখন বন্ধ। তাই পাকিস্তানের প্রথম শ্রেণীর ১২ জন ক্রিকেটার আটকে আছেন শ্রীলঙ্কায়। কিছুতেই ফিরতে পারছেন না দেশে। তাদের সঙ্গে রয়ে গেছেন তিনজন টেনিস খেলোয়াড়ও।
আজহার আত্তারি নামের পাকিস্তানের এক প্রথম শ্রেণীর ক্রিকেটার খবরটি নিশ্চিত করে জানান, দেশের উদ্দেশে ফ্লাইট ধরতে তারা এখন কলম্বোতে অবস্থান করছেন।
ক্রিকেটার আত্তারি দেশের ক্রিকেটারদের শ্রীলঙ্কায় যাওয়ার কারণ ব্যাখ্যা করে বলেন, যুক্তরাজ্যের লিগ ক্রিকেট খেলার ওয়ার্ক পারমিট পেতে আগ্রহী তারা। এজন্য যোগ্যতা অর্জন করতে প্রথম শ্রেণী ও একদিনের ক্রিকেট ম্যাচ খেলতে ডিসেম্বরে শ্রীলঙ্কায় যান তিনি ও অন্য ১১ জন ক্রিকেটার। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ কমে আসায় ভিন দেশে পাড়ি জমাতে বাধ্য হয়েছেন তারা।
আত্তারি আরো জানান, মায়ের মৃত্যুর কারণে কিছু দিনের জন্য মাঝে পাকিস্তানে গেলেও পাঁচটি প্রথম শ্রেণীর ম্যাচ শেষ করতে আবার শ্রীলঙ্কায় ফিরেন। প্রথম শ্রেণীর অন্য ক্রিকেটার আবিদ হাসান জানান, চার্টার্ড ফ্লাইট হলেও দেশে ফেরার জন্য তারা পাকিস্তান হাইকমিশনের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। কলম্বো ও তার উপকণ্ঠে লকডাউনে দীর্ঘ দিন ঘরে আটকে থেকে অর্থ-কড়ি শেষ করে বলতে গেলে এখন দুভর্ভোগে তারা। লকডাউন শুরু হলে স্থানীয় ক্লাবগুলো থাকার ব্যবস্থা করলেও বাদ বাকি খরচ বহন করতে হচ্ছে ক্রিকেটারদের। কয়েক ঘণ্টার জন্য লকডাউন শিথিল করলেও শ্রীলঙ্কায় ফের বেড়েছে লকডাউনের সময়। তা চলবে ৪ মে পর্যন্ত।

এআরআর/০৮