শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী বিসিবি

খেলা ডেস্ক


মে ০১, ২০২০
০৯:০৯ পূর্বাহ্ন


আপডেট : মে ০১, ২০২০
০৯:০৯ পূর্বাহ্ন



শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী বিসিবি

করোনাভাইরাসে চলমান অচলাবস্থার বাংলাদেশের আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী বিসিবি। নির্ধারিত সূচি অনুসারে আগামী জুলাইতে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনে আলোচনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলঙ্কার মাটিতে তিনটি টেস্ট খেলার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, সফর নিয়ে এসএলসির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন তারা। তবে দুই দেশের সরকারের নির্দেশনা মেনেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।
বৃহস্পতিবার গণমাধ্যমকে নিজামউদ্দিন বলেছেন, ‘গতকাল (বুধবার) এসএলসির প্রধান নির্বাহীর সঙ্গে আমার একটি বৈঠক হয়েছে। আমরা এই সফর নিয়ে আলোচনা করছি। তবে আমরা এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নিতে পারিনি।’
এপ্রিলের শুরুতে তৃতীয় দফার পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। খেলার কথা ছিল একটি টেস্ট ও একটি ওয়ানডে। আগামী মেতে আয়ারল্যান্ড সফরের সূচি ছিল টাইগারদের। করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় মার্চে সিরিজ দুটি স্থগিত করার ঘোষণা দেয় বিসিবি। এরপর আগামী জুনে ঘরের মাটিতে হতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজও স্থগিত হয়। শঙ্কা আছে আগস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ নিয়েও।
তবে লঙ্কান সফরের ব্যাপারে আশাবাদী বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। উভয় দেশ কীভাবে পরিস্থিতি মোকাবেলা করছে সে সমস্ত বিষয় আমরা খতিয়ে দেখছি।’

এআরআর/০৬