আরো ৫ সংবাদকর্মী করোনায় আক্রান্ত

সিলেট মিরর ডেস্ক


মে ০৯, ২০২০
১২:২৫ পূর্বাহ্ন


আপডেট : মে ০৯, ২০২০
১২:২৭ পূর্বাহ্ন



আরো ৫ সংবাদকর্মী করোনায় আক্রান্ত

দেশে নতুন করে আরও ৫ সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা সবাই দৈনিক ইত্তেফাকে কর্মরত। এ নিয়ে ইত্তেফাকে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ জন। আর দেশে ৮০ জন সংবাদকর্মী এ পর্যন্ত করোনা আক্রান্ত হলেন। 

আজ শুক্রবার (৮ মে) পত্রিকাটির কম্পিউটার বিভাগের ৫ জন কর্মীর করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এর আগে আরও দুইজন আক্রান্ত হয়েছেন।

এখন পর্যন্ত সারাদেশে ৮০ জনের মতো সংবাদকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে একজন মারা গেছেন। মৃত ওই সাংবাদিক হলেন দৈনিক সময়ের আলোর নগর সম্পাদক হুমায়ন কবীর খোকন। আর দুইজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ জন সংবাদ কর্মী। উপসর্গ নিয়ে মারা যাওয়া দুই সাংবাদিক হলেন দৈনিক ভোরের কাগজের স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আসলাম রহমান এবং দৈনিক সময়ের আলোর সিনিয়র সাব-এডিটর মাহমুদুল হাকিম অপু।

করোনার সঙ্গে যুদ্ধ করে এ পর্যন্ত সুস্থ হওয়া সংবাদকর্মীরা হলেন ইন্ডিপেন্ডেন্ট টিভির একজন ক্যামেরাপারসন, যমুনা টিভির একজন রিপোর্টার এবং নরসিংদী প্রতিনিধি, দীপ্ত টিভির একজন, এটিএন নিউজের একজন রিপোর্টার, একাত্তর টিভির গাজীপুর প্রতিনিধি, বাংলাদেশের খবরের একজন রিপোর্টার, দৈনিক সংগ্রামের একজন, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা পত্রিকার সম্পাদক, ভোরের কাগজের বামনা উপজেলা (বরগুনা) প্রতিনিধি, দৈনিক প্রথম আলোর একজন, দৈনিক আলোকিত বাংলাদেশের কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি এবং দৈনিক জনতার একজন।

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাস আরও সাতজনের প্রাণ কেড়ে নিয়েছে। এতে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে হলো ২০৬। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৭০৯ জন। ফলে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩ হাজার ১৩৪।

 

এএফ-১১