লকডাউন শেষে ৯ দিন পর খুলেছে সোনালী ব্যাংক কমলগঞ্জ শাখা

কমলগঞ্জ প্রতিনিধি


মে ১২, ২০২০
১১:৪৫ অপরাহ্ন


আপডেট : মে ১২, ২০২০
১১:৪৫ অপরাহ্ন



লকডাউন শেষে ৯ দিন পর খুলেছে সোনালী ব্যাংক কমলগঞ্জ শাখা

১ মে শুক্রবার মৌলভীবাজারের কমলগঞ্জের একমাত্র টেজারী শাখা ভানুগাছবাজারস্থ সোনালী ব্যাংকের কমলগঞ্জ শাখার একজন কর্মকর্তা ও একজন নিরাপত্তাকর্মী আনসার সদস্য করোনা আক্রান্ত হয়েছিলেন। ফলে সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ের বরাত দিয়ে আঞ্চলিক শাখা মৌলভীবাজার সোনালী ব্যাংক আঞ্চলিক শাখা কমলগঞ্জকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করেছিল। পরবর্তীতে এ শাখার একজন পিয়নও করোনা আক্রান্ত হয়েছেন। 

এটি উপজেলার একমাত্র ট্রেজারী ব্যাংক শাখা থাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও সুবিধাভোগীদের ভাতা প্রাপ্তি নিয়ে দুর্ভোগ দেখা দিলে ৯ দিনের লকডাউন শেষে মঙ্গলবার (১২ মে) ট্রেজারী শাখা ভানুগাছবাজারস্থ সোনালী ব্যাংক কমলগঞ্জ শাখা খুলেছে। 

সোনালী ব্যাংক কমলগঞ্জ শাখার ব্যবস্থাপক প্রিন্সিপাল অফিসার আব্দুল কাইয়ূম বলেন, এ শাখার এক কর্মকর্তাসহ ২ জন করোনা সনাক্ত হওয়ার পর শাখাটি লকডাউন করে সকল কর্মকর্তা ও কর্মচারীদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। কমলগঞ্জ উপজেলার এক মাত্র ট্রেজারী শাখা হওয়ায় গত ৯ দিন সরকারি লেনদেন, বেতন ভাতা নিয়ে, সরকারি কর্মকর্তা, কর্মচারী, সরকারি শিক্ষকদের বেতন ভাতা, মুক্তিযোদ্ধা, বৃদ্ধ ও প্রতিবন্ধীদের ভাতা উত্তোলন তুলতে পারছিলেন না। এ অবস্থায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনালী ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করলে ৯ দিন পর মঙ্গলবার থেকে লকডাউন প্রত্যাহার করে এ শাখাটি খোলা হয়েছে। 

তবে এ শাখার কর্মকর্তাসহ করোনা আক্রান্ত ৩ জন এখনও আইসোলেশনে রয়েছেন। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, ট্রেজারী শাখা সোনালী ব্যাংক গত ৯ দিন ধরে বন্ধ থাকায় বেশ দুর্ভোগে পড়তে হয়েছিল। সোনালী ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেই মঙ্গলবার থেকে শাখাটি খোলা হয়েছে।

এসডিআর/বিএ-০৮