সৌভাগ্যের প্রতীক বিক্রি ৪২ লাখ টাকায়

খেলা ডেস্ক


মে ১৮, ২০২০
০৮:০৬ পূর্বাহ্ন


আপডেট : মে ১৯, ২০২০
০৫:৫৯ পূর্বাহ্ন



সৌভাগ্যের প্রতীক বিক্রি ৪২ লাখ টাকায়
ব্রেসলেটটি উপহার পাচ্ছেন মাশরাফিই!

করোনাভাইরাস দুর্যোগে আক্রান্তদের সহায়তার জন্য মাশরাফি বিন মর্তুজার সৌভাগ্যের প্রতীক হয়ে ওঠা তার হাতের ব্রেসলেট নিলামে বিক্রি হলো ৪২ লাখ টাকায়। নিলামে এটি কিনে নিয়েছে বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ)। নিলাম প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সঙ্গে সঙ্গে মাশরাফি তার হাত থেকে ব্রেসলেট খুলে ফেলেন। কিন্তু তাকে অবাক করে দিয়ে বিএলএফসি’র চেয়ারম্যান মমিন উল ইসলাম জানিয়ে দেন-এই ব্রেসলেট তারা কিনে উপহার হিসেবে এটা আবার মাশরাফিকেই ফিরিয়ে দিচ্ছেন। পরবর্তিতে আনুষ্ঠানিকভাবে এই ব্রেসলেট মাশরাফিকে উপহার দেবে বিএলএফসি।
এখন পর্যন্ত দেশের ক্রিকেটারদের ব্যাট-গ্লাভস বা জার্সি নিলামে বিক্রি হয়ে যে অর্থ যোগাড় হয়েছে সেই তালিকায় সব রেকর্ড ছাড়িয়ে গেছে মাশরাফির হাতের ব্রেসলেট। মাশরাফি গত ১৮ বছর ধরে রূপার তৈরি এই ব্রেসলেট পরে ক্রিকেট খেলছেন। তার ক্যারিয়ারের অনেক উত্থান-পতনের সঙ্গী এই ব্রেসলেট। দীর্ঘ সময় ধরে এই ব্রেসলেট মাশরাফির সুখ-দুঃখের সময় দেখেছে।
অনেকের কাছে হয়তো এটি সামান্য একটি ব্রেসলেট। কিন্তু মাশরাফির কাছে এই ব্রেসলেট অনেক আবেগ এবং ভালবাসার অন্য নাম। খুব একটা কুসংস্কারে বিশ্বাস করেন না মাশরাফি। কিন্তু তারপরও হাতের রূপার এই ব্রেসলেটকে ক্রিকেট ক্যারিয়ারে সব সময় নিজের সৌভাগ্যের প্রতীক বলে ভেবে এসেছেন।

এআরআর/০৫