বড়লেখায় সমছ হত্যাকান্ডের ‌‌'রহস্য উদঘাটন', গ্রেপ্তার ৫

বড়লেখা প্রতিনিধি


মে ২০, ২০২০
১২:২৮ পূর্বাহ্ন


আপডেট : মে ২০, ২০২০
১২:২৮ পূর্বাহ্ন



বড়লেখায় সমছ হত্যাকান্ডের ‌‌'রহস্য উদঘাটন', গ্রেপ্তার ৫

মৌলভীবাজারের বড়লেখায় মৎস্য খামার মালিক সমছ উদ্দিন (৩৪) হত্যার ২ দিনের মধ্যে পুলিশ হত্যাকান্ডের 'রহস্য উদঘাটন' করেছে বলে জানেয়েছে। তথ্যপ্রযুক্তির সহায়তায় হত্যাকান্ডে জড়িত ৫ ব্যক্তিকে গ্রেপ্তার ও হত্যাকান্ডে ব্যবহৃত ৩টি ধারালো দা উদ্ধার করা হয়েছে বলেও জানায় পুলিশ।

নারীঘটিত বিষয়কে কেন্দ্র করেই ব্যবসায়ী সমছ উদ্দিনকে খুন করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে  নিশ্চিত হয়েছে পুলিশ। মঙ্গলবার (১৯ মে) বিকেলে গ্রেপ্তার আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, রহমানীয়া চা বাগানের বাসিন্দা শচিন নায়েক জগাই (৩৫), মোহাম্মদনগর গ্রামের হাফিজুর রহমান (২৮), হেলাল উদ্দিন হেলাই (৩৫), মোক্তার আলী (৪৫) ও জসিম উদ্দিন (৪২)।

উপজেলার মোহাম্মদনগর (বাজারিটিলা) এলাকায় আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তির পরিত্যক্ত ঘর থেকে সোমবার ভোর (১৮ মে) রাতে সমছ উদ্দিনের (৩৪) জবাই করা লাশ উদ্ধার করে পুলিশ। তিনি দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের মধ্যগ্রামতলা গ্রামের আমির উদ্দিনের ছেলে। ছেলে হত্যার ঘটনায় আমির উদ্দিন থানায় হত্যা মামলা করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, সমছ উদ্দিন নিখোঁজের পর তার বাবা আমির উদ্দিন থানায় জিডি করেন। এ জিডির ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউসার দস্তগীরের দিক নির্দেশনায় বড়লেখা থানার ওসি মো. ইয়াছিনুল হকের নেতৃত্বে পুলিশ তদন্ত চালিয়ে নিখোঁজের পরদিন রাতে একটি পরিত্যক্ত ঘর থেকে সমছ উদ্দিনের জবাই করা লাশ উদ্ধার করে। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ রহমানীয়া চা বাগানের মৃত সত্য নায়েকের ছেলে শচিন নায়েক ও মোহাম্মদনগর গ্রামের আজির উদ্দিনের ছেলে হাফিজুর রহমানকে আটক করে। তাদের দেওয়া তথ্যে পুলিশ মৃত জহুর আলীর ছেলে হেলাল উদ্দিন হেলাইকেও আটক করে। হত্যাকান্ডের ব্যাপারে সে পুলিশকে গুরুত্বপুর্ণ তথ্য প্রদান করে। পরে তার দেওয়া তথ্যে পুলিশ মোক্তার আলী ও জসীম উদ্দিনকে আটক এবং হত্যকান্ডে ব্যবহৃত ৩টি দা উদ্ধার করেছে।

বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ বলেন, নিখোঁজের পিতার জিডির ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউসার দস্তগীর স্যারের দিক নির্দেশায় সমছ উদ্দিনের জবাই করা লাশ উদ্ধার করে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় হত্যাকান্ডে সম্পৃক্ত ৫ জনকে পুলিশ গ্রেফতার করেছে। তারা হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে পুলিশকে জানিয়েছে নারীঘটিত বিষয়কে কেন্দ্র করেই তারা সমছ উদ্দিনকে খুন করেছে। মঙ্গলবার তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এজে/বিএ-১৬